কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


স্বামী পরকীয়ায় জড়িয়ে পড়েননি তো? কী ভাবে তার ইঙ্গিত পাবেন?

সম্পর্কের সমীকরণ সব সময়ে এক থাকে না। মাঝেমাঝে বাঁক নিয়ে সম্পর্ক খাদের কিনারায় এসে দাঁড়ায়। তখনই রোজ ঝগড়া, অশান্তি। দু’জনের মাঝে তৃতীয় কারও প্রবেশ অনেক সময়ে সম্পর্কের এই তিক্ততার নেপথ্যে থাকে। কিন্তু সঙ্গীর জীবনে নতুন কেউ এসেছে কি না, তার আঁচ সব সময়ে বোঝা যায় না। বোঝার কি সত্যিই কোনও উপায় নেই?

৪৫ বছর বয়সি আমান্ডা। সিডনির নামকরা যৌনকর্মীদের মধ্যে তিনি অন্যতম। ৩০ বছর বয়স থেকে এই পেশায় রয়েছেন তিনি। মাঝেমাঝেই নিজের কাজের অভিজ্ঞতা ভাগ করে নেন ভিডিয়োর মাধ্যমে। সম্প্রতি আমান্ডা জানিয়েছেন, স্বামী পরকীয়ায় জড়িয়েছেন কি না, তা বোঝার কয়েকটি উপায়। যদিও আমান্ডা জানিয়েছেন, এখন অনেক স্ত্রী বিষয়টিকে এত গুরুত্ব দিয়ে দেখেন না। স্বামী যদি অন্য সম্পর্কে জড়িয়ে পড়েন, সে ক্ষেত্রে অনেকেই ঠান্ডা মাথায় কথা বলে একটি সমঝোতায় আসেন। অনেকেই আছেন নিজের ইচ্ছাতেই সম্পর্ক থেকে বেরিয়ে আসেন। তবে আমান্ডার মতে, সবার পক্ষে সম্পর্ক ভেঙে ফেলা এত সহজ নয়। অনেকেই হঠাৎ সঙ্গীর পরকীয়া সম্পর্কের কথা জানতে পেরে ভেঙে পড়েন। আমান্ডা মূলত তাঁদের কথা ভেবেই কয়েকটি পরামর্শ দিয়েছেন।

জীবনে নতুন কিছু হলে, আচরণে কিছুটা হলে বদল আসে। আমান্ডা জানাচ্ছেন, কিছু বদল যদি হঠাৎ চোখে পড়ে তা হলে এড়িয়ে না গিয়ে বরং গুরুত্ব দিয়ে দেখা যেতে পারে।

বিশ্বাস হল যে কোনও সম্পর্কের ভিত। আর সেই ভিত যদি কোনও কারণ ছাড়াই নড়বড়ে হয়ে যায়, তা হলেই মুশকিল। আমান্ডা খেয়াল করতে বলেছেন, স্বামী ঘন ঘন মিথ্যা বলছেন কি না। তা হলে সেটা ভাল লক্ষণ নয়। কেন এমনটা হচ্ছে তা জানার চেষ্টা করুন। তবে মিথ্যা কথা বলছেন মানেই পরকীয়া করছেন, তা কিন্তু হয়। হতে পারে তিনি কোনও সমস্যায় পড়েছেন।

প্রেমের সংজ্ঞা সম্পর্কের ক্ষেত্রে এক এক রকম। দাম্পত্য জীবনে পরস্পরের সঙ্গে সময় কাটানো ভীষণ জরুরি। তাতেই ধরা থাকে সম্পর্কের উষ্ণতা। নতুন কোনও সম্পর্ক তৈরি হলে এই রসায়নে খানিক বদল আসে। শারীরিক সম্পর্কের ক্ষেত্রেও অনীহা আসতে পারে। তবে এই একটি লক্ষণ দেখেই চূড়ান্ত সিদ্ধান্তে আসার কোনও মানে হয় না। বরং বসে কথা বলে সমাধান করা যেতে পারে।

সঙ্গী কি ইদানীং খুব ব্যস্ত? এমনকি ছুটির দিনেও? বাড়ি ফিরেও তাঁর ফোনে চোখ থাকছে? সপ্তাহান্তে নানা অছিলায় বাইরে বেরিয়ে যাচ্ছেন? এমন চলতে থাকলে কিন্তু একটু সতর্ক হওয়া জরুরি। তবে কোনও কিছু ধরে নেওয়ার আগে জীবনে হঠাৎ করেই কেন ব্যস্ততা বেড়ে গেল তা নিয়ে কথা বলতে পারেন সঙ্গীর সঙ্গেই।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন