কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বছরভর বাংলা সিনেমার লড়াই, মুখোমুখি দেব এবং এসভিএফ, কাকতালীয় না কি রণকৌশল?

আনন্দবাজার (ভারত) প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২৩, ১৯:৪৫

রাজ্যে গরমের তেজ যেমন বাড়ছে, তেমনই বাড়ছে বাংলা ছবির বাজারের উত্তাপ। ইতিমধ্যেই পুজোর বেশ কিছু ছবির ঘোষণা হয়ে গিয়েছে। বছরের শেষে কোন কোন বড় ছবি আসতে পারে তারও ইঙ্গিত মিলেছে। তালিকায় চোখ রাখলে নিশ্চিন্তে বলা যায়, বছর ভর বাংলা ছবির লড়াই!


কিন্তু এখনও পর্যন্ত যে যে ছবির ছবির ঘোষণা হয়েছে, সে দিকে চোখ রাখলে প্রতিপক্ষ কিন্তু সেই পরিচিত দুই শিবির— এসভিএফ এবং দেব। একাধিক সময়ে দুই পক্ষের মতানৈক্য নিয়ে গুঞ্জন ছড়িয়েছে টলিপাড়ায়। আবার এসভিএফ-এর ছবিতেও দেখা গিয়েছে দেবকে। চলতি বছরের বাংলা ছবির রিলিজ় স্লেটের দিকে একটু চোখ রাখলে বিষয়টা স্পষ্ট হবে।


সম্প্রতি দেব ব্যোমকেশ রূপে তাঁর ফার্স্টলুক প্রকাশ করেছেন। আগামী অগস্ট মাসে স্বাধীনতা দিবসের সময় ছবিটি মুক্তি পাওয়ার কথা। ওই একই সময়ে এসভিএফ প্রযোজিত ধ্রুব মুখোপাধ্যায় পরিচালিত ‘বগলা মামা’ ছবিটি আসতে পারে বলে খবর। ছবির আনুষ্ঠানিক ঘোষণা না হলেও চলতি মাসেই রেইকি শুরু হবে বলে জানা যাচ্ছে। দেব আগেই ঘোষণা করেছিলেন তিনি পুজোতে ‘বাঘাযতীন’ নিয়ে আসছেন। পুজোতেই এসভিএফ-এর অধীনে সৃজিত আবার নিয়ে আসছেন ‘দশম অবতার’। বছরের শেষে প্রযোজক অতনু রায়চৌধুরীর সঙ্গে জুটি বেঁধে দেব নিয়ে আসবেন ‘প্রধান’ ছবিটি। ‘টনিক’-এর পর আরও এক বার দেব এবং পরাণ বন্দ্যোপাধ্যায় জুটিকে এই ছবিতে দেখবেন দর্শক। টলিপাড়া সূত্রে খবর বড়দিনেই মুক্তি পেতে পারে মিঠুন চক্রবর্তী অভিনীত ছবি ‘কাবুলিওয়ালা’। এই ছবিরও প্রযোজক এসভিএফ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও