কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রাজধানীর ৫৮ মার্কেট ও শপিংমল ঝুঁকিতে: ফায়ার সার্ভিস

www.ajkerpatrika.com প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২৩, ১৬:০৮

সবশেষ ঝুঁকিপূর্ণ তালিকায় ঢাকায় ভবন আছে ১ হাজার ৫১১টি; যার মধ্যে মার্কেট, হোটেল, রেস্তোরাঁ এবং আবাসিক ভবন রয়েছে। আর চলতি বছরের হালনাগাদ তালিকায় রাজধানীর ৫৮টি মার্কেট ও শপিং মল ঝুঁকিপূর্ণ। এর মধ্যে ৯টি মার্কেট অতি ঝুঁকিপূর্ণ। মাঝারি ঝুঁকিপূর্ণ ১৪টি এবং ঝুঁকিতে আছে দুটি।


আজ রোববার দুপুরে রাজধানী ঢাকার গুরুত্বপূর্ণ মার্কেট-শপিংমলে অগ্নিঝুঁকি নিরসন ও অগ্নিনিরাপত্তা নিশ্চিতকরণ বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিচালক অপারেশন লে. কর্নেল মো. তাজুল ইসলাম চৌধুরী। 


তাজুল ইসলাম চৌধুরী বলেন, ‘বিল্ডিং কোড না মেনে ভবন ভাঙা হয়। মার্কেটের খালি স্থানে দোকান করা হয়, মালামাল রাখা হয়। নিয়মের কোনো তোয়াক্কা করা হয় না। মালিক ও ভবন কর্তৃপক্ষ কারও কথা শোনে না বলেই আগুন লাগলে তা নেভাতে কষ্ট হয়ে যায়।’


এই কর্মকর্তা বলেন, ‘আমরা মার্কেটগুলোতে যাই, পরিদর্শন করে চিঠিও দিই। স্বাক্ষর নিয়ে আসি। রাজধানীর কোন কোন মার্কেট ঝুঁকিতে আছে তা আমরা লিস্ট করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে চিঠি দিয়ে জানিয়ে দিই।’


তাজুল ইসলাম বলেন, মার্কেটের ভেতরে নিয়মনীতি না মেনে থাকা ও পণ্য মজুত করার কারণে আগুন লেগে গেলে নিয়ন্ত্রণ করা কঠিন হয়ে যায়। তাই ক্ষয়ক্ষতির পরিমাণ আরও বেড়ে যাচ্ছে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও