কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সিনেমাটি মুক্তি পাওয়ার পর সবার ধারণা পাল্টে যাবে : জিয়াউল রোশান

www.ajkerpatrika.com প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২৩, ১০:০৮

এবার ঈদে আপনার ‘পাপ’ ও ‘জ্বীন’ মুক্তি পাচ্ছে। কেমন অনুভূতি?


জিয়াউল রোশান: আমার জন্য একেবারেই নতুন অভিজ্ঞতা। এবারই প্রথম ঈদে আমার দুটি সিনেমা মুক্তি পাচ্ছে। ভীষণ ভালো লাগা কাজ করছে। ভিন্ন ভিন্ন হলে দুটি সিনেমা মুক্তি পাবে। তার মানে, দেশজুড়েই আমার সিনেমা দেখতে পারবেন দর্শক। 


দুটি সিনেমার মুক্তি মানে তো নিজের সঙ্গে নিজের প্রতিদ্বন্দ্বিতা। বিষয়টি কতটুকু চ্যালেঞ্জিং মনে হচ্ছে? 


জিয়াউল রোশান: কয়েক বছর ধরে আমাদের সিনেমা ইন্ডাস্ট্রির অবস্থা খুব একটা ভালো যাচ্ছে না। এ অবস্থায় একসঙ্গে দুটি সিনেমা রিলিজ পাওয়া যেকোনো শিল্পীর জন্য ভাগ্যের বিষয়। তাই চ্যালেঞ্জ নয়, নিজেকে সৌভাগ্যবান মনে হচ্ছে। 


সিনেমা দুটি কেমন গল্প নিয়ে তৈরি হয়েছে? 


জিয়াউল রোশান: ‘জ্বীন’ ভৌতিক গল্পের সিনেমা। ইসলামের আলোকে পৃথিবীতে জিনের একটা অস্তিত্ব আছে, সেটা আমরা সবাই জানি। এতে দেখা যাবে, পূজার (পূজা চেরি) ওপর এক জিন ভর করে। এরপর সেটা ঘিরে ঘটতে থাকে নানা ঘটনা। এ সমস্যা সমাধান করতে আবির্ভাব ঘটে আমার। কলেজের লেকচারারের চরিত্রে অভিনয় করেছি এতে। আর ‘পাপ’ সিনেমার পোস্টারে লেখা আছে দেখবেন, পাপ দুই প্রকার, বাঁচার জন্য পাপ করা আর পাপ করার জন্য বাঁচা। আমি কোন প্রকারের পাপী, সেটা জানতে চাইলে হলে যেতে হবে। টুইস্টে ভরপুর একটি সিনেমা ‘পাপ’। এ সিনেমার জন্য নতুন এক জার্নির মধ্য দিয়ে যেতে হয়েছে আমাকে। নিজেকে অনেক ভাঙতে হয়েছে। লুক নিয়েও অনেক সমালোচনা শুনতে হয়েছে। আমার বিশ্বাস, সিনেমাটি মুক্তি পাওয়ার পর সবার ধারণা পাল্টে যাবে।


এর মধ্যে তো আরেকটি সিনেমায় চুক্তিবদ্ধ হলেন...


জিয়াউল রোশান: দেবাশীষ বিশ্বাসের ‘তুমি যেখানে আমি সেখানে’ সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছি। কমার্শিয়াল কমেডি ঘরানার সিনেমা। গল্পটি আমার ভালো লেগেছে। এর আগে সম্পূর্ণ কমেডি ঘরানার সিনেমায় কাজ করা হয়নি। মানুষকে হাসানো খুব কঠিন বিষয়। তবে দেবাশীষ দাদার প্রতি আমার অনেক বিশ্বাস। এ ধরনের সিনেমা নির্মাণে তিনি পরীক্ষিত। বেশ কিছু সফল সিনেমা উপহার দিয়েছেন। তাই ‘তুমি যেখানে আমি সেখানে’ নিয়ে প্রত্যাশা অনেক বেশি।


এতে আপনার সহশিল্পী বুবলী। জুটি হিসেবে আপনাদের ষষ্ঠ সিনেমা। বুবলীর সঙ্গে কাজ করার অভিজ্ঞতা কেমন? 


জিয়াউল রোশান: কাজ করতে গিয়ে বুবলীর সঙ্গে ভালো বোঝাপড়া তৈরি হয়েছে। একসঙ্গে কাজ করতে গেলে যেটা সবচেয়ে বেশি প্রয়োজন। বুবলীর সময়জ্ঞান ও সিরিয়াসনেস আমার ভীষণ ভালো লাগে। সহশিল্পী আন্তরিক থাকলে কাজ করে আরাম পাওয়া যায়। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও