কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিদ্যুতের ৫ লাখ স্মার্ট প্রি-পেইড মিটার কিনছে সরকার

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১২ এপ্রিল ২০২৩, ১৬:২৫

বিদ্যুতের ৫ লাখ স্মার্ট প্রি-পেইড মিটার সিস্টেমসহ কেনার সিদ্ধান্ত নিয়েছে সরকার। বিদ্যুৎ বিভাগের অধীন বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের জন্য এ প্রি-পেইড মিটার কেনা হবে। এ জন্য ব্যয় হবে ১ হাজার ২৩৫ কোটি ১৩ লাখ ২২ হাজার ৫০৩ টাকা।


যৌথভাবে জেভিসিএ অফ ওসিইউলিন টেক বিডি লিমিটেড এবং এসকিউ ওয়ার অ্যান্ড কেবল কোম্পানি লিমিটেড থেকে এ প্রি-পেইড মিটার সিস্টেমসহ কেনার অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।


অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে বুধবার (১২ এপ্রিল) সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির এ সভা অনুষ্ঠিত হয়।


সভা শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান সাংবাদিকদের বলেন, বিদ্যুৎ বিভাগের অধীন বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড ৫ লাখ স্মার্ট প্রি-পেইড মিটার সিস্টেমসহ যৌথভাবে জেভিসিএ অফ ওসিইউলিন টেক বিডি লিমিটেড এবং এসকিউ ওয়ার অ্যান্ড কেবল কোম্পানি লিমিটেড থেকে ১ হাজার ২৩৫ কোটি ১৩ লাখ ২২ হাজার ৫০৩ টাকায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।


এছাড়া বিদ্যুৎ মন্ত্রণালয়ের আর এক প্রস্তাবের প্রেক্ষিতে, বিদ্যুৎ বিভাগের অধীন বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড কর্তৃক যৌথভাবে এসকিউ ট্রেডিং অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এবং ওসান গ্রুপ লিমিটেড থেকে ৩০ কোটি ৫৮ লাখ ৭৫ হাজার ৮০০ টাকায় ১০ হাজার সিটি/পিটি রেটেড অন-লাইন থ্রি-ফেইজ স্মার্ট মিটার সিস্টেমসহ টার্ন কী ভিত্তিতে ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও