কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


ইসলামী ব্যাংক: এবার এক ডিএমডি পদত্যাগ করেছেন

বেসরকারি খাতের ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের একজন উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) পদত্যাগ করেছেন। সিদ্দিকুর রহমান ব্যাংকটির প্রধান ঝুঁকি কর্মকর্তা (সিআরও) ছিলেন।

ব্যাংকটির বিভিন্ন সূত্রে তাঁর পদত্যাগের ব্যাপারটি নিশ্চিত করা হয়েছে। জানা গেছে, ব্যাংকটির মালিকপক্ষের মৌখিক নির্দেশে ব্যবস্থাপনা কর্তৃপক্ষ তাঁকে পদত্যাগ করতে বললে তিনি পদত্যাগপত্রে স্বাক্ষর করেন। এরপর গত সোমবার থেকে সিদ্দিকুর রহমান আর অফিসে যাচ্ছেন না।

এর আগে গত সপ্তাহে ইসলামী ব্যাংক থেকে পদত্যাগ করেন অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) ওমর ফারুক খান। তিনি ছিলেন ব্যাংকটির আন্তর্জাতিক ব্যাংকিং বিভাগের দায়িত্বে। আমদানি, রপ্তানি ও প্রবাসী আয় সংগ্রহের বিষয়টি দেখভাল করতেন তিনি। একই সময়ে ব্যাংকটিতে নতুন ডিএমডি হয়েছেন আকিজ উদ্দিন, যিনি এর আগে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের চেয়ারম্যানের ব্যক্তিগত সচিব ছিলেন।

সিদ্দিকুর রহমানের পদত্যাগ করার বিষয়ে কথা বলার জন্য ব্যাংকটির প্রধান কার্যালয়ে গেলে ব্যবস্থাপনা পরিচালক মো. মুনিরুল মাওলাকে পাওয়া যায়নি। জানা যায়, তিনিও সোমবার থেকে অফিস করছেন না। তাঁর মুঠোফোনে যোগাযোগ করা হলে বাসা থেকে জানানো হয়, অসুস্থতার কারণে অফিসে যেতে পারছেন না। কবে কাজে ফিরবেন, তা–ও নিশ্চিত করে বলতে পারছেন না কেউ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন