কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সাকিবের পর হাফ সেঞ্চুরি মুশফিকেরও

জাগো নিউজ ২৪ শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম প্রকাশিত: ০৫ এপ্রিল ২০২৩, ১২:১৮

দুই অভিজ্ঞ ব্যাটারের ওপর ভর করে ধীরে ধীরে এগিয়ে চলছে বাংলাদেশ। আয়ারল্যান্ডের করা ২১৪ রানের জবাব দিতে নেমে শুরুতে কিছুটা বিপদে পড়েছিলো টাইগাররা। কিন্তু অধিনায়ক সাকিব আল হাসান এবং অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিমের দৃঢ়তায় এরই মধ্যে সে বিপদ কাটিয়ে উঠেছে স্বাগতিকরা।


ঝড়ো গতিতে ব্যাট করে প্রথমে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছিলেন অধিনায়ক সাকিব আল হাসান। ঝড়ো গতিতে না হলেও তার দেখাদেখি হাফ সেঞ্চুরির মাইলফলক পার হলেন মুশফিকুর রহিমও। ৬৯ বলে ক্যারিয়ারের ২৬তম হাফ সেঞ্চুরি পূরণ করেন তিনি। দু’জন মিলে এরই মধ্যে গড়ে তুলেছেন ১৩০ রানের জুটিও।


এ রিপোর্ট লেখার সময় বাংলাদেশের রোন ৩৭ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৭০। ৭৪ রানে সাকিব আল হাসান এবং ৫৩ রানে ব্যাট করছেন মুশফিকুর রহিম।


৩৪ রান নিয়ে দিন শুরু করার পরপরই মুমিনুল হকের উইকেট হারিয়ে দারুণ বিপদে পড়েছিলো বাংলাদেশ। এরপর সেই বিপদ থেকে টাইগারদের টেনে তোলার গুরু দায়িত্ব পালন করেন অধিনায়ক সাকিব আল হাসান এবং অভিজ্ঞ মুশফিকুর রহিম। সে সঙ্গে ঝোড়ো হাফ সেঞ্চুরি করেছেন সাকিব। ৪৫ বলে ক্যারিয়ারের ৩১তম হাফ সেঞ্চুরি করেন তিনি।


নাজমুল হোসেন শান্ত আউট হয়েছেন শূন্য রানে। তামিম ইকবাল আউট হলেন ২১ রানে এবং ১৭ রান করে বিদায় নেন মুমিনুল হকও। ৪০ রানের মধ্যে অভিজ্ঞ তিন ব্যাটার আউট হওয়ার পর সেই পুরনো শঙ্কাই উঁকি দিতে শুরু করেছিলো। প্রথমবার খেলতে নেমে আইরিশদের কাছেও কী তাহলে হেরে যাবে বাংলাদেশ?


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও