কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

চার বিভাগে বৃষ্টির আভাস, বাড়বে তাপমাত্রা

বণিক বার্তা আবহাওয়া অধিদফতর প্রকাশিত: ০৪ এপ্রিল ২০২৩, ১৭:০০

দেশের চার বিভাগের বৃষ্টির পূর্বাভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে দিন-রাতের তাপমাত্রা আরো বাড়তে পারে বলেও জানিয়েছে সংস্থাটি।


আজ মঙ্গলবার (৪ এপ্রিল) আবহাওয়াবিদ মো. তরিফুল নেওয়াজ কবির গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে জানান, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।


তিনি জানান, গতকাল ডিমলা ও রাজারহাটে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৯ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিল চুয়াডাঙ্গায়। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।


গত ২৪ ঘণ্টায় সিলেট ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় সামান্য বৃষ্টি হয়েছে। এ সময়ে সবচেয়ে বেশি ৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে কক্সবাজারে। এছাড়া দেশের আরো কোথাও বৃষ্টি ছিল না।


আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও