কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘রুচির দুর্ভিক্ষ’ ইস্যুতে এবার মুখ খুললেন জায়েদ খান

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ৩১ মার্চ ২০২৩, ১৫:২৮

‘রুচির দুর্ভিক্ষে হিরো আলমের উত্থান হয়েছে’- সম্প্রতি এমন মন্তব্য করেছেন অভিনয়শিল্পী, নাট্যনির্দেশক ও সংগঠক মামুনুর রশীদ। তার এমন বক্তব্য নিয়ে দেশের গোটা বিনোদন জগৎ তোলপাড় শুরু হয়।


সামাজিকমাধ্যমেও চলছে তুমুল আলোচনা-সমালোচনা। কেউ কেউ মামুনুর রশীদের মন্তব্যকে সমর্থন করছেন, কেউ কেউ করছেন সমালোচনা-নিন্দা। ছড়াচ্ছেন আক্রোশের উত্তাপ।


চলমান এ বিতর্ক নিয়ে অনেকেই নিজেরদের মতামত প্রকাশ করছেন। চলচ্চিত্র শিল্পী সমিতির সাবেক নেতা ও চিত্রনায়ক জায়েদ খান কী ভাবছেন বিষয়টি নিয়ে? তার মতে, মানসিক দৈন্যতার কারণে আজ এই অবস্থা আমাদের।


জায়েদ খান বলেন, অরুচিপূর্ণ জিনিস, যেখানে রুচির বহিঃপ্রকাশ নেই, যে বিষয়গুলো খুবই আপত্তিকর, সেগুলোই মানুষ বেশি দেখছে, প্রচুর ভিউ হচ্ছে। আমাদের রুচির যে কতোটা অবনতি হয়েছে, তা এটা থেকেই বোঝা যায়।


বিরক্তির সুরে জায়েদ খান বলেন, মানুষের কোনো কাজ নেই, চব্বিশ ঘণ্টা অনলাইনে পড়ে থাকে। ভালো খারাপের পার্থক্য ভুলে গিয়ে কে কী করল সেসব নিয়ে পরে থাকে। ভালো কিছু করলেও ফেসবুকে এসে নানাভাবে ছোট করা, হেয় করা হয়।


শিল্পী সমিতির সাবেক এই সাধারণ সম্পাদক আরো বলেন, নিজে তো ভালো কিছু করতে পারবেই না, অন্যের ভালোও দেখতে পারে না। জাতি হিসেবে আমরা এতটাই নির্লজ্জ। অলস জাতি, নিজে ভালো কিছু করতে পারে না, তাই ঈর্ষাপরায়ণ হয়ে এগুলো করে বেড়ায়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও