কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

স্যামসাং বাজারে আনছে ট্রাইফোল্ড ডিসপ্লের ফোন

www.ajkerpatrika.com প্রকাশিত: ২৯ মার্চ ২০২৩, ২০:২৯

সাম্প্রতিক সময়ে ফোল্ডেবল মোবাইল ফোন নিয়ে স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলোর মাঝে চলছে এক প্রকার প্রতিযোগীতা। স্যামসাং, অপ্পো ও মটোরোলাসহ অনেক স্মার্টফোন নির্মাতা কোম্পানি বাজারে এনেছে ফোল্ডেবল স্মার্টফোন। তবে এবার প্রতিযোগীতাকে নতুন মাত্রা দিতে ট্রাইফোল্ড ডিসপ্লের মোবাইল আনছে স্যামসাং। 


প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট অ্যান্ড্রয়েড পুলিশের প্রতিবেদন অনুযায়ী, চলতি বছর স্যামসাং গ্যালাক্সি এস ২৩ এফই মডেল বাজারে আনার কথা থাকলে আপাতত এ নিয়ে নতুন কোনো নতুন তথ্য জানা যায়নি। শোনা যাচ্ছে, গ্যালাক্সি এস ২৩ এফই নিয়ে কাজ আপাতত বন্ধ রেখেছে প্রতিষ্টানটি। গ্যালাক্সি এস ২১ এফই মডেলটি বেশ জনপ্রিয়তা পেলেও এর পরবর্তী সংস্করণ নিয়ে আপাতত মাথা ঘামাচ্ছে না স্যামসাং। তবে শোনা যাচ্ছে, ট্রাইফোল্ড ডিসপ্লের হ্যান্ডসেট নিয়ে কাজ করছে প্রতিষ্ঠানটি। 


স্যামসাংয়ের জি সিরিজে প্রথম ফোল্ডেবল ফোন এনেছিল স্যামসাং। এবার জি সিরিজেই ট্রাইফোল্ড ডিসপ্লের নতুন ফোনটি আনা হতে পারে। শোনা যাচ্ছে, গ্যালাক্সি জি ফোল্ড ৫ এবং গ্যালাক্সি জি ফ্লিপ ৫— এই দুটি মডেলের উপর কাজ চলছে। পাশাপাশি তৈরি করা হচ্ছে ট্রাইফোল্ড ডিসপ্লের ফোনটি। সবকিছু ঠিকঠাক থাকলে চলতি বছরই বাজারে আসবে এটি। তবে নতুন এই ফোনটির কনফিগারেশন সম্পর্কে এখনো কিছু জানা যায় নি। 


এর আগে, এআর-ভিআর প্রযুক্তির হেডসেট আনার কথা জানায় স্যামসাং। এই হেডসেটে একই সঙ্গে ভার্চ্যুয়াল রিয়্যালিটি এবং অগমেন্টেড রিয়্যালিটির অভিজ্ঞতা পাবেন ব্যবহারকারীরা। হেডসেটটি নির্মাণে গুগল ও কোয়ালকমের সঙ্গে কাজ করবে স্যামসাং। গত ২০১৫ সালে ভিআর (ভার্চ্যুয়াল রিয়্যালিটি) প্রযুক্তির হেডসেট বাজারে এনেছিল স্যামসাং। তবে গ্রাহকের চাহিদা বিবেচনায় এনে এবার মিক্সড রিয়্যালিটি প্রযুক্তির হেডসেট তৈরি করবে প্রতিষ্ঠানটি। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও