কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

২৯ হাজার টিকিট টিকবে কতক্ষণ?

ঢাকা পোষ্ট প্রকাশিত: ২৭ মার্চ ২০২৩, ২২:১২

প্রতিবছর দুই ঈদ ঘিরে ট্রেনের টিকিট কাটার জন্য যে যুদ্ধ হয় কমলাপুর স্টেশনে, এবার আর সে দৃশ্য দেখা যাবে না। যাত্রীদের ভোগান্তি দূর করতে এবার ঈদে ট্রেনের শতভাগ টিকিট অনলাইনে বিক্রির সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। 


এবার ঈদে ঢাকা থেকে ছেড়ে যাওয়া ট্রেনগুলোতে প্রতিদিন মোট আসন সংখ্যা হবে ২৫ হাজার ৭৭৮টি। ঢাকা ও জয়দেবপুর থেকে তিনটি ঈদ স্পেশাল ট্রেনে আরও তিন হাজার আসন থাকবে। 


সব মিলিয়ে প্রতিদিনের এই ২৮ হাজার ৭৭৮টি আসনের টিকিট পুরোটাই বিক্রি হবে অনলাইনে।


স্টেশনে টিকিট কাটার বিড়ম্বনা থাকবে না, ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকতে হবে না, তারপরও একটা বিষয় সবাইকে ভাবাচ্ছে- টিকিট পাবে কতজন, পাবে না আরও কতজন?   


কারা হবেন টিকিটিজয়ী ২৯ হাজার ভাগ্যবান? সময় এলেই পাওয়া যাবে সে উত্তর। একই সঙ্গে ২৯ হাজার টিকিট শেষ হতে কত সময় লাগবে সেটা নিয়েও জোর আলোচনা চলছে। 


টিকিটপ্রত্যাশীরা মনে করছেন, এবার ঈদে ট্রেনের টিকিট হবে লটারির মতো। বলা যাবে না কার ভাগ্য খুলবে। হয়তো এবার স্টেশনে স্টেশনে মানুষের কষ্ট হবে না। কিন্তু টিকিট কারা পেল, এটাও জানা যাবে না। টিকিট পাওয়া থেকে একটি পক্ষ যে বঞ্চিত হবে সেটি মানতেই হবে।


টিকিটপ্রত্যাশীরা মনে করছেন, অনলাইনে একটি ট্রেনের আসন সিলেক্ট করা থেকে শুরু করে পেমেন্ট করা পর্যন্ত একজন টিকিটপ্রত্যাশীকে সর্বোচ্চ ১৫ মিনিট সময় দেওয়া হয়। কেউ এই প্রক্রিয়া ১/২ মিনিটে শেষ করেন, আবার কেউ ৫/৭ মিনিট সময় নেন। সেই হিসেবে এবার ঈদে ট্রেনের অগ্রীম টিকিট প্রথম ৩ থেকে ৫ মিনিটের মধ্যে শেষ হয়ে যেতে পারে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও