কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মুরগি ২৬০ টাকা কেজি, মসলার দামও চড়েছে

কালের কণ্ঠ প্রকাশিত: ১৭ মার্চ ২০২৩, ১০:০১

বাজারে সস্তার প্রোটিন বলে পরিচিত ব্রয়লার মুরগির দামে লাগাম টানা যাচ্ছে না। সেই ২০০ টাকার ঘরেই ঘোরাফেরা করছে। গত সপ্তাহে বাজারে এই মুরগি ২৪০-২৫০ টাকা কেজি দরে বিক্রি হলেও চলতি সপ্তাহে তা ২৬০ টাকা কেজি।


মাংস, ডিম ও সবজির বাজার আগের মতো চড়া। সপ্তাহের ব্যবধানে নতুন করে বেড়েছে বিভিন্ন মসলা জাতীয় পণ্যের দাম। এর মধ্যে রয়েছে শুকনা মরিচ, আদা, রসুন, দারুচিনি। 

গতকাল বৃহস্পতিবার রাজধানীর কারওয়ান বাজার ও গুলশান এলাকার কয়েকটি কাঁচাবাজারে খুচরা বিক্রেতাদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।


বাজার ঘুরে ব্রয়লার মুরগি ২৬০ টাকা কেজি দরে বিক্রি হতে দেখা যায়, যা গত সপ্তাহে ছিল যথাক্রমে ২৪০ থেকে ২৫০ টাকা কেজি। সপ্তাহের ব্যবধানে প্রতি কেজিতে দাম বেড়েছে ১০ টাকা। গরুর মাংস ৭৫০ টাকা ও খাসির মাংস এক হাজার ১০০ টাকা কেজি। গত সপ্তাহেও এগুলোর দাম প্রায় একই রকম ছিল। তবে গত সপ্তাহে এলাকাভেদে গরুর মাংস ৮০০ টাকা কেজিতেও বিক্রি হয়েছে।


কারওয়ান বাজারের ডিম ব্যবসায়ী সমিতির সভাপতি আমান উল্লাহ কালের কণ্ঠকে বলেন, ‘আজ ১০০ পিস ডিমের দাম ছিল ৯৭০ টাকা। ডিমের সরবরাহ ধীরে ধীরে কমছে। মুরগি কমে যাচ্ছে, খাদ্যের দাম বেশি। খামারিরা পোষাতে পারছেন না। বাচ্চা ফোটাতে পারছেন না। মুরগি যদি না থাকে, তাহলে ডিম আসবে কোত্থেকে? এর পরও রমজানে ডিমের চাহিদা কম থাকায় সে সময় দাম কমতে পারে।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও