কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

তিন ফরম্যাটেই ১০বার করে ম্যাচ সেরার পুরস্কার কোহলির হাতে

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১৪ মার্চ ২০২৩, ১৪:৩২

আহমেদাবাদ টেস্টে রান পেয়ে স্বস্তি ফিরল বিরাট কোহলির। মাত্র ১৪ রানের জন্য ডাবল সেঞ্চুরি হাতছাড়া হলেও আক্ষেপ নেই তার। বরং দীর্ঘদিন পর নিজের মতো ব্যাটিং করতে পেরে খুশি কোহলি। সে সঙ্গে ম্যাচের সেরা হওয়াটা তার কাছে বোনাস। আহমেদাবাদ টেস্টে প্লেয়ার অফ দ্য ম্যাচ হয়ে তিনি রেকর্ডও গড়ে ফেললেন।


বিরাট কোহলি প্রথম ক্রিকেটার যিনি ক্রিকেটের তিন ফরম্যাট অর্থাৎ টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে ন্যুনতম ১০ বার করে ম্যাচের সেরা হওয়ার রেকর্ড গড়লেন। সোমবার আহমেদাবাদে ম্যাচের সেরা হয়ে ষোলকলা পূর্ণ হল তার। এই রেকর্ড এখনও পর্যন্ত আর কোনোও ক্রিকেটারেরই নেই।


বিরাট কোহলি সবচেয়ে বেশি ম্যাচ সেরা হয়েছেন ওয়ানডেতে। ৩৮বার ম্যাচ সেরা হয়েছেন তিনি। টি-টোয়েন্টি সেরা হয়েছেন ১৫বার এবং ১০ বার সেরা হলেন টেস্টে।


আহমেদাবাদের ২২ গজে ব্যাট করে সন্তুষ্ট ভারতের সাবেক অধিনায়ক। তার ১৮৬ রানের ওপর ভর করে ভারত প্রথম ইনিংসে গিয়ে থামে ৫৭১ রানে। সোমবার ম্যাচের পর কোহলি বলেন, ‘একজন খেলোয়াড় হিসেবে নিজের কাছে যে প্রত্যাশা থাকে, সেটা আমার জন্য ভীষণ গুরুত্বপূর্ণ। যেভাবে খেলতে চাই, সেভাবে টেস্ট ক্রিকেট খেলতে পারছিলাম না। গত ১০ বছর যেভাবে খেলেছি, তেমন খেলতে পারছিলাম না। তাই একটু সময় নিচ্ছিলাম। আগের মতো খেলার চেষ্টা করছিলাম। নাগপুরের প্রথম ইনিংসেই বুঝতে পেরেছিলাম, অনেকটা ভাল ব্যাট করছি।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও