কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নতুন ফোল্ডেবল ফোন আনছে শাওমি, থাকছে পেরিস্কোপ ক্যামেরা

www.ajkerpatrika.com প্রকাশিত: ১৪ মার্চ ২০২৩, ১৪:৫৫

বাজারে নিজেদের ফোল্ডেবল ফোন ‘মিক্স ফোল্ড ৩’ আনছে প্রযুক্তি প্রতিষ্ঠান শাওমি। বিগত বছরের আগস্টে বাজারে আসে শাওমির মিক্স ফোল্ড-২। এরই পরবর্তী সংস্করণ নিয়ে আসছে প্রতিষ্ঠানটি। ধারণা করা হচ্ছে, আগামী আগস্টেই বাজারে আনা হবে এই ফোন। ফোনটিতে চমক হিসেবে থাকছে পেরিস্কোপ ক্যামেরা।


গিজমোচায়নার প্রতিবেদন অনুযায়ী, এখনো নিশ্চিত করে ফোনটির কনফিগারেশন না জানা গেলেও ধারণা করা হচ্ছে, ইউএসবি ৩.২ পোর্ট ব্যবহার করা হতে পারে এই ফোনে। এ ছাড়া ১৬ জিবি র‌্যাম এলপিডিডিআর৫ এক্স র‍্যাম ও ৫১২ জিবি বা ১ টেরাবাইট ইউএফএস ৪.০ স্টোরেজ থাকবে ফোনটিতে।


ধারণা করা হচ্ছে, পেরিস্কোপ ক্যামেরা ব্যবহার করা হবে নতুন এই মডেলে। এ ছাড়া আগের মডেলটির মতোই ছোট এবং লাইট ডিজাইনের আন্ডার-স্ক্রিন ক্যামেরা প্রযুক্তি ব্যবহার করা হয়েছে এটিতে। ৪৫০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছিল আগের ফোল্ডেবল ফোনটিতে, যা এসেছিল ৬৭ ওয়াটের চার্জিং সাপোর্টের সঙ্গে। তবে নতুন ফোনের ব্যাটারি বা চার্জিং সম্বন্ধে এখনো কোনো তথ্য পাওয়া যায়নি।


সম্প্রতি ফোল্ডেবল স্মার্টফোন বাজারে আনার সিদ্ধান্ত নেয় ওয়ানপ্লাস। প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ম্যাশঅ্যাবলের প্রতিবেদন অনুযায়ী, স্পেনের বার্সেলোনা শহরে অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে নতুন ঘোষণা দিয়েছে ওয়ানপ্লাস। স্যামসাং, অপ্পো, মটোরোলাকে পাল্লা দিতে প্রথমবারের মতো ফোল্ডেবল ফোন আনতে চলেছে প্রতিষ্ঠানটি। সঠিক তারিখ ঘোষণা না করা হলেও ধারণা করা হচ্ছে, চলতি বছরের তৃতীয় প্রান্তিকে উন্মোচন হতে পারে ফোনটি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও