কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সব ভুলে ইংল্যান্ড সিরিজে মন তামিমের

www.ajkerpatrika.com প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:৩৩

সংবাদ সম্মেলনকক্ষে ঢুকতেই তামিম ইকবাল বললেন, ‘বাপরে বাপ!’ তামিমের এই বিস্ময় মিরপুরের জনাকীর্ণ সংবাদ সম্মেলনকক্ষ দেখে। সংবাদ সম্মেলনের মধ্যেও তামিম একবার বললেন, ‘এত সাংবাদিক একসঙ্গে কখনো দেখিনি।’ ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ সামনে রেখে বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক কথা বলবেন, স্বাভাবিকভাবেই সংবাদমাধ্যমের আগ্রহ থাকবে।



তবে উপচে পড়া সাংবাদিকদের ভিড়ের কারণ এটাই শুধু নয়। পরশু বিসিবি সভাপতির এক সাক্ষাৎকারে তোলপাড় দেশের ক্রিকেট। সেটার আলোচ্য বিষয় দেশের ক্রিকেটের বড় দুই তারকা তামিম আর সাকিব আল হাসানের শীতল সম্পর্ক। গতকাল পরিস্থিতি এমন দাঁড়ায়, সংবাদ সম্মেলনটা যে এক দিন পর শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজ নিয়ে, সেটা মনে করিয়ে দিতে হয়েছে বাংলাদেশ দলের মিডিয়া ম্যানেজারকে।



সাকিবের সঙ্গে দ্বন্দ্ব, দলের গ্রুপিংয়ের মতো গরম-গরম বিষয়ের ফাঁকে ফাঁকে ‘বিজ্ঞাপন বিরতি’র মতো এল ইংল্যান্ড সিরিজ। যেটি তামিমের কাছে কোমল পানীয়র মতো মনে হওয়ার কথা! চোটে পড়ায় সর্বশেষ ভারতের বিপক্ষে সিরিজে দলকে নেতৃত্ব দিতে পারেননি। চোটকে বড় দলের বিপক্ষে তাঁর না খেলার অজুহাত হিসেবে দেখেন কেউ কেউ। তামিমের কাছে বিষয়টি অবশ্য দুঃখজনক ও অপ্রত্যাশিত মনে হয়। শুধু ভারত সিরিজই নয়, টি-টোয়েন্টি থেকে অবসর নেওয়ায় গত ছয় মাস দলের সঙ্গে নেই তামিম। ইংল্যান্ড সিরিজ দিয়ে দায়িত্বে তো ফিরছেনই, সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটে এটা তাঁর প্রত্যাবর্তন হিসেবেও ধরা যায়। গত ডিসেম্বরে তামিম না থাকলেও ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ ঠিকই জিতেছিল বাংলাদেশ।


ঘরের মাঠে ওয়ানডেতে বাংলাদেশ অবশ্য একপ্রকার অপরাজেয়ই। ২০১৫ সালের পর একমাত্র এই ইংলিশদের বিপক্ষে একটা সিরিজ হার। সেবার না পারলেও এবার ইংলিশদের বিপক্ষে সিরিজ জয়ই একমাত্র লক্ষ্য তামিমের। মাঠের বাইরের বিতর্কিত সবকিছু ভুলে সিরিজেই মন তাঁর। বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক বললেন, ‘সিরিজ জয় একমাত্র লক্ষ্য...আর কিছু নেই। অবশ্যই আমরা যখন প্রথম ওয়ানডে খেলব আগামী ১ মার্চ, জেতার জন্যই খেলব।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও