কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

তরুণ সাংবাদিকের চোখে পিলখানার সেই ট্র্যাজেডি

www.ajkerpatrika.com প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:০১

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) ছাত্র ছিলাম; কাজ করছিলাম দৈনিক আমাদের সময়ে সহসম্পাদক হিসেবে। ২০০৯ সালের ২৫ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৯টার একটু আগে বা পরে হবে। সেদিন সকালের ক্লাসটি আগেই শেষ হয়েছিল নাকি হয়নি—এখন ঠিক মনে করতে পারছি না। বন্ধুরাসহ ক্যান্টিনে বসে আড্ডা দিচ্ছিলাম। কে যেন এসে বলল বিডিআর সদর দপ্তরের ভেতরে গন্ডগোল হচ্ছে, দ্রুত নিচে নামলাম। 


ধানমন্ডি ৪/এ সড়ক থেকে বিডিআর সদর দপ্তরের ৪ নম্বর গেটের মুখে জিগাতলা বাসস্ট্যান্ডের দিকে একটু আগাই। এক রিকশাচালককে ওই দিক থেকে আসতে দেখে জিজ্ঞেস করলাম, ‘কী হয়েছে মামা?’ রিকশাচালক বললেন, র‍্যাব আর বিডিআর গোলাগুলি হচ্ছে। বিডিআর সদর দপ্তরের মুখে বাসস্ট্যান্ডে গিয়ে দাঁড়াতেই পাশ থেকে আরও একজন বলল, ভেতরে বিডিআর ও সেনাবাহিনীর গোলাগুলি...। তবে কেন, কী কারণে কেউ কিছু বলতে পারছে না। 



ভেতর থেকে কালো ধোঁয়া কুণ্ডলি পাকিয়ে ওপরে উঠছে; বিডিআর সদরের আকাশ কালো হয়ে আছে। একটু পরে দেখলাম সিটি কলেজের দিক থেকে র‍্যাবের একটা টহল গাড়ি বিডিআর ৪ নম্বর গেটের দিকে আসছে (তৎকালীন রাইফেলস স্কয়ারের পাশের গেট)। তৎক্ষণাৎ বিডিআরের ভেতর থেকে এক পশলা গুলি ছুটে গেল র‍্যাবের গাড়ি লক্ষ্য করে। র‍্যাবের গাড়িটি ফোঁস করে বাঁক নিয়ে উল্টো ঘুরে একটু দূরে গিয়ে দাঁড়াল। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও