কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কাজটি না করলে বোকামি হতো

www.ajkerpatrika.com প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ১২:২৩

সাম্প্রতিক সময়ে একের পর এক চমক দিচ্ছেন শুভশ্রী গঙ্গোপাধ্যায়। ‘পরিণীতা’, ‘হাবজি গাবজি’, ‘ধর্মযুদ্ধ’—সব সিনেমাতেই নতুন নতুন চরিত্রে পর্দায় এসে অনুরাগীদের চমকে দিয়েছেন। এবার ৭৫ বছরের বৃদ্ধার চরিত্রে হাজির হচ্ছেন শুভশ্রী। ‘ইন্দুবালা ভাতের হোটেল’ ওয়েব সিরিজে এমন লুকে দেখা যাবে তাঁকে। কল্লোল লাহিড়ির কাহিনি অবলম্বনে সিরিজটি বানিয়েছেন দেবালয় ভট্টাচার্য্য।


প্রসথেটিক মেকআপে একেবারে অচেনা শুভশ্রী, সিরিজটির ট্রেলারে বৃদ্ধার ভূমিকায় তাঁর গলার স্বর শুনেও যেন মনে হলো, কথা বলছেন এক বৃদ্ধা, শুভশ্রী নয়। চরিত্রটি চ্যালেঞ্জিং ছিল শুভশ্রীর জন্য। এ বিষয়ে তিনি বলেন, ‘প্রথম চ্যালেঞ্জ ছিল ৭৫ বছরের ভূমিকায় অভিনয় করা। এ কারণেই হ্যাঁ বলেছি। কোনো চরিত্রে যদি চ্যালেঞ্জ থাকে, রাতে ঘুমাতে না দেয়, আমাকে টেনে বাড়ি থেকে বের করবে, তবেই সে চরিত্র আমি করব। চরিত্রটি যদি আমি না করতাম, তাহলে বোকামি হতো।


এত ভালো একটি চরিত্র, সব শিল্পী মুখিয়ে থাকবে এতে পারফর্ম করতে।’যেভাবে ইন্দুবালা চরিত্রে নিজেকে প্রস্তুত করেছেন, সেই অভিজ্ঞতাও শেয়ার করেছেন শুভশ্রী। তিনি বলেন, ‘প্রস্তুতিটা অনেক কঠিন ছিল। তার মানসিক অবস্থা কেমন হতে পারে ভেবে নিতে হয়েছে। বড় চ্যালেঞ্জ ছিল কণ্ঠস্বর। চলাফেরা, শরীরী ভাষা, তাকানো— সবকিছু করে নিতে পারব জানতাম। কিন্তু নার্ভাস ছিলাম কণ্ঠস্বর নিয়ে। সন্তুষ্টির জায়গায় পৌঁছাতে খুব খাটতে হয়েছে আমাকে। নানা রকম ভয়েস ট্রাই করার পর পরিচালকের যেটা পছন্দ হয়েছে, সেটাই ফাইনাল করেছি।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও