কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আপনি কতটা আকর্ষণীয়? মিলিয়ে নিন

ঢাকা পোষ্ট প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:৩৫

কে কতটা আকর্ষণীয় তা কখনোই পরিমাপ করা সম্ভব নয়। কেউ কারও কাছে আকর্ষণীয় হতে পারে আবার অন্যজনের কাছে নাও হতে পারে। কিন্তু এটি অনেক সময় আত্মবিশ্বাস বাড়াতে এবং কমাতে কাজ করতে পারে। যদি কেউ বুঝতে পারে সে আকর্ষণীয় তবে এটি তার আত্মবিশ্বাস বাড়াতে পারে। আবার বিপরীত ঘটনাও ঘটতে পারে। অনেকেই বুঝতে পারে না সে আকর্ষণীয় কি না। যার ফলে অনেক সময় আত্মবিশ্বাস হারিয়ে ফেলে। তবে কিছু লক্ষণের মাধ্যমে আপনি খুব সহজেই বুঝতে পারবেন আপনি কতটা আকর্ষণীয়। চলুন জেনে নেওয়া যাক-


যদি মানুষ আপনার দিকে তাকিয়ে থাকে


যদি লক্ষ্য করেন, মানুষ ঘন ঘন আপনার দিকে তাকিয়ে থাকছে তবে হতে পারে আপনি আকর্ষণীয়। কারণ মানুষ স্বাভাবিকভাবেই সৌন্দর্যের প্রতি আকৃষ্ট হয়। কেউ আপনার দিকে এভাবে তাকালে বুঝতে হবে আপনি মানুষের মনোযোগ আকর্ষণ করতে সক্ষম। যদি ধারণা থাকে আপনি আকর্ষণীয় নন, তবে ধারণা বদলে ফেলুন।


যদি আপনাকে অন্যদের চেয়ে আলাদা চোখে দেখা হয়


যদি দেখতে পান, আপনাকে অন্যদের চেয়ে আলাদা চোখে দেখা হচ্ছে, তবে হতে পারে আপনি অন্যদের থেকে আকর্ষণীয়। উদাহরণস্বরূপ, কেউ আপনার সঙ্গে কথা বলার সময় নম্রভাবে কথা বলতে পারে। আপনার খোঁজ খবর রাখতে পারে। এমন ঘটনা ঘটে থাকলে বুঝতে হবে আপনি আকর্ষণীয়।


যদি প্রশংসা পান


আপনি যদি মানুষের কাছে প্রশংসা পান, তবে হতে পারে আপনি আকর্ষণীয়। কারণ মানুষ সাধারণত সৌন্দর্য্যের প্রশংসা করা থেকে নিজেকে থামাতে পারে না। যদি আপনি ঘন ঘন প্রশংসা পান তাহলে বুঝে নিন আপনি অনেক বেশি আকর্ষণীয়। যদি আপনার মনে এটি নিয়ে কোনো ভয় থাকে তবে নিজের আত্মবিশ্বাস ফিরিয়ে আনুন।


যদি মনে হয় আপনি আকর্ষণীয় নন


অনেক সময়, আকর্ষণীয় মানুষেরা উপলব্ধি করতে পারে না যে তারা আকর্ষণীয়। যদি নিজেকে আকর্ষণীয় বলে মনে না করেন, তবে হতে পারে যে আপনি আকর্ষণীয় এবং এটি জানেন না। অনেকের মধ্যে নিজের সমালোচনা করার প্রবণতা দেখা যায়, তাই নিজেকে আকর্ষণীয় মনে নাও করতে পারেন।


যদি আপনাকে অনেকেই পছন্দ করে


যদি আপনাকে অনেকেই পছন্দ করে থাকে কিংবা আপনার সঙ্গে কথা বলতে পছন্দ করে তাহলে বুঝতে হবে আপনি আকর্ষণীয়। কারণ মানুষ সব সময় সুন্দর মানুষকে পছন্দ করে এবং তাদের সঙ্গে চলাফেরা করতে পছন্দ করে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও