কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

যতবার আমি বাংলাদেশে আসি, অসাধারণ লাগে: সৌরভ

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:০৩

রুতেই আলোর খেলা। সৌরভ গাঙ্গুলিকে ঘিরে ভিড়ের কমতি নেই।


ফ্লাইট বিলম্বে নির্ধারিত সময়ের পরে এসেছেন, তবুও কমেনি আগ্রহ। প্রায় ১৫ বছর আগে ক্রিকেট ছাড়া সৌরভকে ঘিরে থাকা ভিড় সামলে বেশ কিছুক্ষণ লাগলো অনুষ্ঠান শুরু করতে। এরপর একে একে হলো নানা আয়োজন।


কথাও বললেন বেশ কয়েকজন। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আয়োজনে মেয়র কাপের গ্র্যান্ড লাউঞ্চিংয়ের শেষে এসে কথা বললেন সৌরভ গাঙ্গুলি। ভারতীয় ক্রিকেটের বড় তারকা এরপর জানালেন, বাংলাদেশের প্রতি তার মুগ্ধতার কথা। বললেন, এখানে এলে সবসময়ই তার অসাধারণ লাগে।


ঢাকার এক হোটেলে বৃহস্পতিবার সৌরভ গাঙ্গুলি যা বলেছেন...


যতবারই আমি এখানে আসি, এত মানুষের ভালোবাসা পাই আমি বুঝতে পারি না এটা ভারত না বাংলাদেশ। আমাকে এত ভালোবাসা, এত নিজের মনে করার জন্য আন্তরিক শুভেচ্ছা। মেয়র কাপ যেটি দ্বিতীয় সিজনের উদ্বোধন হলো, এটি কিন্তু পশ্চিম বাংলাতেও হয়। কলকাতায় আমরা ফুটবল করি, ক্রিকেট করি। এখানে ভলিবল, বাস্কেটবল, ক্রিকেট, ফুটবল বিভিন্ন ধরনের খেলা হয়।


বাংলাদেশে আমি প্রথম আসি ১৯৮৯ সালে। আমি অনূর্ধ্ব-১৯ দলের হয়ে এশিয়া কাপ খেলতে। সেই থেকে বাংলাদেশের মানুষের সঙ্গে আমার সম্পর্ক। প্রচুর মানুষ বন্ধু আমার। ইফতেখার রহমান মিঠু (বিসিবি পরিচালক) সেই থেকে আমার বন্ধু। হয়ত গেল দশ বছর আমি আসিনি। কিন্তু তার সাথে তার পরিবারের সাথে বাকি বন্ধুদের সাথে আমার দেখা হতো পৃথিবীর বিভিন্ন জায়গায়। আমার প্রথম টেস্ট অধিনায়কত্ব বাংলাদেশে। বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সঙ্গে আমার নাম জড়িয়ে থাকবে। কারণ ওটা ছিল বাংলাদেশের প্রথম টেস্ট ম্যাচ। আমার মনে আছে তখন নতুন স্টেডিয়াম হয়নি, বঙ্গবন্ধু স্টেডিয়ামে। বাংলাদেশ সম্ভবত প্রথম ইনিংসে লিড নিয়েছিল। ড্রেসিংরুমে গিয়ে ভাবলাম, জীবনের প্রথম টেস্ট নেতৃত্বে হেরে যাব! পরে আমরা ম্যাচে ফিরে আসি এবং জিতি। আমার জীবনের বহু মূল্যবান মুহুর্ত বাংলাদেশে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও