কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অফিসে এসে সই করলেন না  সরকারি কর্মীরা

বাংলা ট্রিবিউন ভারত প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২৩, ২১:৪৮

দফতরে এলেন। সব কাজ করলেন, অথচ হাজিরা খাতায় সই না করে বকেয়া ডিএ না দেওয়ার প্রতিবাদে কর্মবিরতি পালন করলেন রাজ্য সরকারি কর্মচারীরা।


বকেয়া ডিএ- এর দাবিতে রাজ্যের বিভিন্ন সরকারি দফতরে দু’দিনের ডাকা কর্মবিরতির সোমবার ছিল প্রথম দিন। এই কর্মবিরতির বিরুদ্ধে জারি করা নবান্নের ফতোয়াকে উড়িয়ে রীতিমতো চোখে চোখ রেখে এদিন রাজ্যের সর্বত্র প্রতিবাদে অংশ নিলেন বিপুল সরকারি কর্মী।


কেন্দ্রীয় হারে বকেয়া মহার্ঘ্য ভাতা (ডিএ)-র দাবিতে রাজ্য সরকারি-কর্মচারীদের ৩৫টি সংগঠনের সংগ্রামী যৌথ মঞ্চ সোমবার ও মঙ্গলবার কর্মবিরতির ডাক দেয়। এদিন সকাল থেকে কলকাতাসহ রাজ্যের সর্বত্র কর্মবিরতি শুরু হয়।


সরকারি কর্মীদের এই আন্দোলন নিয়ে নবান্ন কড়া মনোভাব নিলেও, তা উপেক্ষা করেই কর্মবিরতি চলছে। খাদ্য ভবন, নবমহাকরণ, ক্রেতা সুরক্ষা দফতর, পানি সম্পদ উন্নয়ন দফতরেরসহ বিভিন্ন সরকারি অফিসে ডিএ-র দাবিতে কর্মবিরতির সমর্থনে এক জোট হয়ে বিক্ষোভ দেখান কর্মীরা। অন্যদিকে, তৃণমূল কংগ্রেসের সরকারি কর্মচারী ফেডারেশন এই কর্মবিরতির প্রতিবাদে নব মহাকরণ, মহাকরণ, খাদ্য ভবনসহ বিভিন্ন সরকারি দফতরে টিফিনের সময় মিছিল ও সভা করেন। তারা রাজ্য বাজেটে ৩ শতাংশ ডিএ ঘোষণার জন্য আবার মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানান এদিন।


কলকাতার পাশাপাশি জেলায় জেলায় বিভিন্ন দফতরে কর্মবিরতির ছবি দেখা গিয়েছে। তবে এই কর্মবিরতির বিরোধিতাও শোনা গিয়েছে সরকার সমর্থিত কর্মচারিদের মুখে। যদিও ফেডারেশনের তরফে দাবি করা হয়েছে, বিভিন্ন সরকারি দফতরে কাজকর্ম স্বাভাবিক চলছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও