কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

গুলশানের ভবনে আগুনে একজনের মৃত্যু

প্রথম আলো গুলশান ২ প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২৩, ২১:৩৩

গুলশান–২ নম্বরের বহুতল ভবনে লাগা আগুনে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।


আজ রোববার রাত ১০টার দিকে এ ঘটনায় অগ্নিদগ্ধ একজনের মরদেহ অ্যাম্বুলেন্সে করে ঢাকা মেডিকেল কলেজ মর্গে নেওয়া হয়েছে। তাঁর পরিচয় তাৎক্ষণিকভাবে নিশ্চিত করা যায়নি।


আজ রোববার সন্ধ্যা ৭টার দিকে ১২তলা ভবনটিতে আগুন লাগার পর তা নেভাতে কাজ শুরু করেন ফায়ার সার্ভিসের কর্মীরা। পাশাপাশি ভবনটি থেকে বাসিন্দাদের উদ্ধার করা চলতে থাকে। তবে পরে ভবনের অন্যান্য তলায় আগুন ছড়িয়ে পড়লে অনেকে আটকা পড়েন।


রাত ১০টার দিকে ঘটনাস্থল থেকে প্রথম আলোর আলোকচিত্রী সাজিদ হোসেন জানিয়েছেন, ভবনের ১১ ও ১২ তলায় আগুন জ্বলছে। ভেতরে আগুন জ্বলা অবস্থায় বারান্দায় বেশ কয়েকজনকে দেখা যাচ্ছে। তাঁরা টর্চ জ্বালিয়ে উদ্ধারকর্মীদের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করছেন।


আগুনে নিহত একজনের মরেদহ ঢাকা মেডিকেলে নেওয়ার তথ্য নিশ্চিত করেছেন মেডিকেল পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া। তিনি বলেছেন, আনুমানিক ৩০ বছর বয়সী এক ব্যক্তির মরদেহ আনা হয়েছে। লাশটি ময়নাতদন্তের জন্য মেডিকেলের মর্গে রাখা হয়েছে।


আগুন লাগার পর পর ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়েছিল, ১২তলা ভবনের সপ্তম তলায় আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট আগুন নেভানোর চেষ্টা করছেন। পরে সেখানে আরও সাতটি ইউনিট যোগ দেয়।


রাত ১০টার দিকে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট আগুন নেভানোর চেষ্টা করছিল বলে বাহিনীর নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা এরশাদুল হোসেন জানিয়েছেন।
তবে কয়েকজন প্রত্যক্ষদর্শী প্রথম আলোকে জানিয়েছেন, আগুন লাগার পর ভবন থেকে বেশ কয়েকজন লাফ দিয়ে নিচে পড়েছেন। তাঁরা গুরুতর আহত হয়েছেন। অন্তত তিনজনকে হাসপাতালে নেওয়া হয়েছে বলে মোহন নামের একজন জানিয়েছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও