কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সঙ্গী ছাড়াও যেভাবে উপভোগ করতে পারেন ভালোবাসা দিবস

যুগান্তর প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:৫১

বিশ্ব ভালোবাসা দিবস আজ। ভালোবাসার জন্য নির্দিষ্ট কোনো দিন হয় না। ভালোবাসা একটা অনিঃশেষ অনুভূতি। বছরের প্রতিটি দিনই প্রেমের উৎসব হতে পারে। তবে শহর ও শহরতলিজুড়ে এ উদযাপনে যে সবাই অংশ নেন, তা এমন নয়। বসন্ত সবসময়ে সবার জীবনে প্রেম নিয়ে আসে না।


Advertisement


ভালোবাসার জাঁকজমক আর সঙ্গীবিহীন মনখারাপ— এ দুটি ঘটনা সমান্তরালে চলতে থাকে। প্রেমের সপ্তাহে বিভিন্ন ধাপ পেরিয়ে আসে মাহেন্দ্রক্ষণ। আর মন খারাপ যেন আরও বেশি জাঁকিয়ে বসে। ভালোবাসা দিবসের হইচই থেকে নিজেদের আড়াল করে রাখতে সঙ্গীবিহীনরা এ দিনটিতে যা যা করতে পারেন।


তবে যাদের প্রেমিক-প্রেমিকা নেই, চাইলে তারাও মধুর সময় উপভোগ করতে পারেন।


নিজেকে সময় দিন
অন্য কারও ভালোবাসা আশা করার আগে নিজেকে ভালোবাসেন কিনা তা নিশ্চিত করুন। ভ্যালেন্টাইন ডেতে নিজেকে ভালো রাখুন, নিজের ভালো কাজের প্রশংসা করুন। পরবর্তী সময়ে কী করতে চান তার পরিকল্পনা করুন, যা করতে ভালো লাগে আজকের দিনে তাই করুন। ভালোবাসা দিবস হয়ে উঠুক নিজেকে ভালোবাসার দিন।


প্রিয়জনকে উপহার দিন
ভালোবাসা দিবসে আপনার প্রিয়জনকে কিছু উপহার দিতে পারেন। প্রিয়জন মানে প্রেমিক/প্রেমিকা নয়। প্রিয়জন যে কেউ হতে পারেন। এই যেমন— পরিবারের সদস্য, বন্ধু, শিক্ষক কিংবা অন্য কেউ।


সিঙ্গেল বন্ধুর সঙ্গে সময় কাটান
আপনার বন্ধুটিও যদি আপনার মতো সিঙ্গেল হয়ে থাকে, তা হলে দুজনে মজা করে দিনটি কাটিয়ে দিন। ঘুরে আসতে পারেন প্রিয় কোনো জায়গা থেকে কিংবা ঘরে বসেই আড্ডা দিতে পারেন। বন্ধু পাশে থাকলে একঘেয়ে লাগার কোনো সুযোগই নেই।


শখের কাজটি করুন
আপনি যদি ভ্যালেন্টাইনস ডে-তে ফ্রি থাকেন, তা হলে যে কাজ করতে ভালোবাসেন, সেটি করে সময় কাটান। যেমন—পেইন্টিং, রান্না করা, গার্ডেনিং, গান করা, গান শোনা, আবৃত্তি ইত্যাদি। এতে আপনার সারাদিন ভালো কাটবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও