কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সব সমীকরণ উল্টে ফাইনালে নেপাল

www.ajkerpatrika.com প্রকাশিত: ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:৩২

ভুটানকে ১২ গোলে উড়িয়ে সাফের শুরুটা করেছিল ভারত। নেপালের শুরুটা হয়েছিল বাংলাদেশের কাছে ৩-১ গোলে হেরে। এক পয়েন্ট হলেই ফাইনাল নিশ্চিত, এমন সমীকরণ নিয়ে মাঠে নামা ফুরফুরে ভারতকে একই সঙ্গে বিস্মিত আর বিধ্বস্ত করে চমক দেখিয়ে ফাইনালে উঠে গেছে নেপালের মেয়েরা। 


অনূর্ধ্ব-২০ নারী সাফের গ্রুপপর্বের শেষ ম্যাচটা ফাইনালের স্থান নির্ধারণী ম্যাচ। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে প্রথমার্ধ শেষে এগিয়েও ছিল ভারত। সেই ম্যাচটা শেষ পর্যন্ত ৩-১ গোলে জিতে নিয়ে ফাইনালে উঠে গেছে নেপাল। আর হেরে বাদ পড়ে যাওয়ার শঙ্কায় গত বছর অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে খেলা ভারত। 


হেরে টুর্নামেন্ট শুরু করা নেপালের দুই জয়ে পয়েন্ট এখন ৬। এক জয় আর এক ড্রয়ে ভারতের পয়েন্ট ৪। সন্ধ্যায় ভুটানের বিপক্ষে খেলবে বাংলাদেশ। সেই ম্যাচে এক পয়েন্ট পেলে ফাইনালে নেপালের প্রতিপক্ষ হবে শামসুন্নাহারের দল। আর হেরে গেলে সমান ৪ পয়েন্ট হলেও গোল ব্যবধানে বাদ পড়বে বাংলাদেশ, ফাইনাল খেলবে ভারত-নেপাল। 


আজ ম্যাচের ২১ মিনিটে নেপালের বিপক্ষে এগিয়ে যায় ভারত। বাঁ প্রান্ত ধরে সুমতি কুমারীর ক্রস ধরে নেপালের জালে বল পাঠান অপূর্ণা নার্জারি। 


ভারতীয় গোলরক্ষক আনশিকার ‘উপহারে’ দ্বিতীয়ার্ধে সেই শোধ দিয়ে ম্যাচটাকে জমিয়ে তোলে নেপাল। এবং এই গোলটাই হয়ে রইল ম্যাচের টার্নিং পয়েন্ট। ৪৮ মিনিটে বক্সে বল বিপদমুক্ত করতে গিয়ে উল্টো আমিশা কারকির গায়ে বল মেরে বসেন আনশিকা। আমিশার গায়ে লেগে দিক পাল্টালে ফাঁকায় বল পান অঞ্জলি চাঁদ। ঠান্ডা মাথায় ফিনিশিংয়ে ম্যাচে সমতা ফেরান অঞ্জলি। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও