কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মিনিট পাঁচেকের মধ্যেই ফোনে চার্জ দিতে চান? কোন ফন্দিতে এমনটা সম্ভব

আনন্দবাজার (ভারত) প্রকাশিত: ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১০:০১

মোবাইল এখন আমাদের সর্বক্ষণের সঙ্গী! রিমাইন্ডার থেকে ফিটনেস ট্র্যাকিং, মেসেজ থেকে মেল সব কিছুই বন্দি মুঠোফোনে। মোবাইল ছাড়া এক দিনও কাটানো মুশকিলের ব্যাপার। তবে মোবাইলে চার্জ পুরো আছে কি না, সেই নিয়ে সব সময়ই আমরা ভীষণ চিন্তা করি। মোবাইল ফোনে চার্জ না থাকলেই আমরা ব্যস্ত হয়ে উঠি। বিশেষত কোথাও বেরোনোর সময় যদি দেখি ফোনে মাত্র ৫০ শতাংশ চার্জ আছে। তা হলে বিরক্তির শেষ থাকে না। জেনে নিন চটজলদি মোবাইল চার্জ করার ৫ ফন্দি।


১) মোবাইলে চলতে থাকা অ্যাপগুলির জন্যও অনেক সময়ে খুব ধীরে চার্জ শেষ হয়ে যায়। চার্জ দিতে যাওয়ার আগে দেখে নিন মোবাইলের ব্যাকগ্রাউন্ডে কোনও অ্যাপ চলছে কি না। সে রকম হলে সেগুলি বন্ধ করে তবেই চার্জে বসান।


২) আপনার কি মোবাইলের ব্রাইটনেস বাড়িয়ে রাখার অভ্যাস? এই অভ্যাস কিন্তু চোখের জন্য ভাল নয়। এমনকি, এতে ফোনের ব্যাটারির চার্জ রক্ষার ক্ষেত্রেও ভাল নয়। তাই চার্জ কম থাকলে, চার্জে দিতে যাওয়ার আগে ফোনের ব্রাইটনেস একদম কমিয়ে দিন। তার পর চার্জে বসান। চার্জ হয়ে গেলেও ব্রাইটনেস কমিয়ে রেখেই ব্যবহার করুন সাধের ফোনটি।


৩) চার্জ লাগিয়ে মেল, মেসেজ এই সব করতে থাকেন চেক করতে থাকার অভ্যাস বদলান। দ্রুত চার্জ করতে হলে চার্জ দেওয়ার পর ফোনটা আর ঘাঁটাঘাঁটি করবেন না। এতে কিন্তু সামান্য চার্জ হতেও অনেক সময় লেগে যাবে।


৪) চার্জ দেওয়ার সময়ে মোবাইলে ইন্টারনেট বন্ধ রাখুন। দ্রুত চার্জ করার সময় এই টোটকা ব্যবহার করে দেখুন, উপকার পাবেন। ইন্টারনেট চালু থাকলে মোবাই ধীর গতিতে চার্জ হয়।


৫) মোবাইল ফোনের ফ্লাইট মোড অন রেখে ফোন চার্জ করুন। এতে চটজলদি চার্জ হয়। তবে সবচেয়ে দ্রুত চার্জ করার উপায় ফোন পুরো বন্ধ করে চার্জ দেওয়া।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও