কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

গাজায় ফের বিমান হামলা চালিয়েছে ইসরায়েল

ঢাকা পোষ্ট প্রকাশিত: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:৪২

গত সপ্তাহের রক্তক্ষয়ী হামলা পাল্টা-হামলার রেশ কাটতে না কাটতেই অবরুদ্ধ গাজা উপত্যকায় আবারও বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি সামরিক বাহিনী। বৃহস্পতিবার ভোরের দিকে ইসরায়েলের এই হামলার পর উপত্যকায় সহিংসতা বৃদ্ধির আশঙ্কা তৈরি হয়েছে।


অধিকৃত পশ্চিম তীরের জেনিনে গত সপ্তাহে ইসরায়েলি সামরিক বাহিনী বিমান হামলা চালিয়েছিল। সেই ঘটনায় উপত্যকাজুড়ে চলমান শোকাবহ পরিস্থিতির মাঝে বৃহস্পতিবার ভোরের দিকে নতুন করে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল।



গত সপ্তাহে ইসরায়েলিদের লক্ষ্য করে ফিলিস্তিনি হামলার পর জেনিনে সামরিক অভিযান শুরু করে ইসরায়েলি বাহিনী। এতে অন্তত ৯ ফিলিস্তিনির প্রাণহানি ঘটে। সেই সময় ফিলিস্তিনিদের হামলায় পূর্ব জেরুজালেমে সাত ইসরায়েলি নিহত হন।


চলমান অস্থিরতার কারণে গাজায় ইসরায়েলি বাহিনী এবং ফিলিস্তিনি সশস্ত্র বিভিন্ন গোষ্ঠীর মাঝে গোলাগুলির ঘটনাও ঘটেছে। এর মাঝে বুধবার রাতে অবরুদ্ধ এই উপত্যকা থেকে ইসরায়েলে রকেট নিক্ষেপ করা হয়। যদিও এখন পর্যন্ত কোনও গোষ্ঠী এই রকেট হামলার দায় স্বীকার করেনি।


ইসরায়েলের সামরিক বাহিনী বলেছে, গাজার ক্ষমতাসীন শাসকগোষ্ঠী হামাসের রকেট এবং অস্ত্র উৎপাদন স্থাপনায় বিমান হামলা চালানো হয়েছে। ইসরায়েলি অভিযানের পর ফরাসি বার্তা সংস্থা এএফপি গাজা থেকে নতুন করে রকেট নিক্ষেপ এবং বিস্ফোরণের খবর দিয়েছে। রকেট হামলায় সেখানকার বিভিন্ন ভবন কেঁপে ওঠে এবং রাতের আকাশে আলো দেখা যায় বলে জানিয়েছে এই বার্তা সংস্থা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও