কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দিনের ভোট, রাতের ভোট, পকেটে ভোট, ‘ছিনতাই হয়’ হিরো আলমের ভোট

প্রথম আলো প্রকাশিত: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১২:০৫

ভোটব্যাংক বিষয়টির সঙ্গে বাংলাদেশের মানুষ বেশ পরিচিত। ‘ভোট চুরি’ কী, সেটিও মানুষ জানে। একইভাবে রাজনৈতিক দলে ‘পকেট কমিটি’ বলতে কী বোঝায়, সেটিও ভালোই বুঝতে পারে মানুষ। বছর চারেক আগে নতুন একটা বিষয়ের সঙ্গে দেশের মানুষ পরিচিত হয়েছে, সেটি হচ্ছে ‘রাতের ভোট’। সর্বশেষ জানা গেল, দিনের ভোট বা রাতের ভোটই শুধু নয়, পকেটেও ভোট থাকে।


সেই ‘পকেট’ এতই বড় যে আট–দশটা নয়, সেখানে দুই কোটি ভোট থাকে। এটি কোনো বানানো কথা নয়। জাতীয় সংসদের মাধ্যমে দেশের মানুষকে বিষয়টি জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদ সদস্য এ কে এম রহমতুল্লাহ। গত মঙ্গলবার (৩১ জানুয়ারি) জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় ঢাকা-১১ আসনের এই সংসদ সদস্য জানান, তিনি আহলে হাদিসের প্রধান উপদেষ্টা। তাঁর পকেটেই আহলে হাদিসের দুই কোটি ভোট আছে।


আওয়ামী লীগের এই সংসদ সদস্যের দেওয়া তথ্য অনুযায়ী, জাতীয় সংসদে আহলে হাদিসের অনুসারী প্রায় ৩০ জন সংসদ সদস্য আছেন। তবে অনেকে পরিচয় দেন না। কোনো সংসদ সদস্য যখন জাতীয় সংসদে দায়িত্ব নিয়ে ‘সুনির্দিষ্টভাবে’ কিছু তুলে ধরেন, সেটিকে গুরুত্ব না দিয়ে উপায় নেই।


পকেটে থাকা দুই কোটি ভোট নির্বাচনের সময় কোন পক্ষে যাবে, সেটিও বলে দিয়েছেন সংসদ সদস্য রহমতুল্লাহ। তিনি নিজেকে আহলে হাদিসের দুই কোটি ভোটের ‘চিফ অ্যাডভাইজার’ (প্রধান উপদেষ্টা) দাবি করে সংসদে আরও বলেছিলেন, তিনি যেদিকে যাবেন, ওই ভোটও সেদিকে যাবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও