কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


কীভাবে বুঝবেন আপনি টক্সিক সম্পর্কে আছেন?

একটি সম্পর্ক জীবনে অনেক ভূমিকা রাখে। তবে এটি দুইভাবে ভূমিকা রাখতে পারে। আপনাকে এগিয়ে যেতে ভূমিকা রাখতে পারে আবার পিছিয়েও ফেলতে পারে। এটা নির্ভর করে আপনি কি সুস্থ সম্পর্কে আছেন নাকি টক্সিক। অনেক সময় আমরা বুঝতে পারি না এটি কোন দিকে যাচ্ছে। কিন্তু এটি সময়মতো বুঝতে পারা জরুরি। চলুন জেনে নেওয়া যাক, কীভাবে বুঝবেন আপনি টক্সিক সম্পর্কে আছেন-

আপনার পার্টনার সাপোর্টিভ কি না

যদি আপনার সম্পর্ক সুস্থ হয় তাহলে একসঙ্গে থাকলে আপনি স্বস্তি অনুভব করবেন। আপনার পার্টনার আপনাকে কাজে উৎসাহ যোগাবে। কোনো কাজে আপনাকে নিরুৎসাহিত করবে না। আপনার ব্যাপারে যত্নশীল হবে। যদি আপনার পার্টনার যথেষ্ট সাপোর্টিভ না হয় তাহলে বুঝতে হবে আপনি টক্সিক সম্পর্কে আছেন।

আপনাকে সম্মান করে কি না

সম্পর্কে থাকলে একে অপরের প্রতি সম্মান এবং শ্রদ্ধাবোধ থাকা অনেক গুরুত্বপূর্ণ। সম্পর্কে থাকাকালীন আপনার পার্টনার যদি আপনাকে নিয়ে সবার সামনে হাসি-ঠাট্টা করে বা অপমান করে তাহলে বুঝতে হবে আপনি কোনো সুস্থ সম্পর্কে নেই। এই ধরনের সম্পর্ক থেকে যত তাড়াতাড়ি সম্ভব বের হয়ে আসাই ভালো।

অসততা

অসৎ কোনো মানুষের সঙ্গে জীবন কাটানো অনেক কঠিন। আপানার সঙ্গী যদি প্রতিনিয়ত মিথ্যা বলে কিংবা ধোকা দেয় তাহলে বুঝতে হবে তিনি সৎ নন। এমন মানুষকে যত তাড়াতাড়ি জীবন থেকে বাদ দিবেন জীবন তত সহজ হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন