কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে ২১ ক্রিকেটার

ডেইলি স্টার প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২৩, ১৭:০০

নতুন বছরে ২১ ক্রিকেটারকে কেন্দ্রীয় চুক্তিতে রেখে তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। লিটন কুমার দাস, সাকিব আল হাসান, তাসকিন আহমেদ ও মেহেদী হাসান মিরাজকে রাখা হয়েছে সব সংস্করণের চুক্তিতে। প্রথমবারের মতো চুক্তিতে এসেছেন জাকির হাসান, হাসান মাহমুদের মতো তরুণরা।


শনিবার সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে ২০২৩ সালের তিন সংস্করণের জন্য চুক্তির তালিকা প্রকাশ করে বিসিবি। তাতে নেই বড় কোন চমক।


টি-টোয়েন্টি থেকে অবসর নেওয়ায় মুশফিকুর রহিম আছেন ওয়ানডে ও টেস্টের চুক্তিতে। টেস্ট থেকে আগেই অবসর নেওয়া মাহমুদউল্লাহ গত বিশ্বকাপে জায়গা হারান টি-টোয়েন্টি দলে। সাবেক এই অধিনায়ককে রাখা হয়েছে কেবল ওয়ানডের চুক্তিতে। ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালও আছেন দুই সংস্করণের চুক্তিতে। উত্তরণ হয়েছে মিরাজের। গত বছর ওয়ানডে ও টেস্টের চুক্তিতে থাকা মিরাজ এবার পাচ্ছেন সব সংস্করণের চুক্তির  বেতন কাঠামো। 


কেন্দ্রীয় চুক্তিতে প্রবেশের আভাস ছিল ডানহাতি পেসার হাসান মাহমুদের। গত বছর পর্যাপ্ত পারফরম্যান্স দেখিয়ে তিনি সেই জায়গা করে নিয়েছেন।  গত বছর টেস্টে অভিষেকে সেঞ্চুরি করে হইচই ফেলা দেওয়া ওপেনার জাকির হাসানের জায়গা হয়েছে দীর্ঘ পরিসরের চুক্তিতে। তাকে জায়গা দিতে বাদ পড়েছেন মাহমুদুল হাসান জয় ও সাদমান ইসলাম। গত বছর না থাকলেও এবার টেস্টের চুক্তিতে ঢুকেছেন ডানহাতি পেসার সৈয়দ খালেদ আহমেদ। কোন সংস্করণের চুক্তিতে না থাকা মোসাদ্দেক হোসেন সৈকতকে এবার রাখা হয়েছে টি-টোয়েন্টিতে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও