কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নিউরোসায়েন্সেস হাসপাতাল: আস্থার সুনাম শয্যায় ম্লান

www.ajkerpatrika.com ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্সেস অ্যান্ড হাসপাতাল প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২৩, ১০:৪২

অল্পতে ক্লান্ত হওয়ার পাশাপাশি চোখে অস্পষ্ট দেখেন ব্রাহ্মণবাড়িয়ার মো. আনিসুজ্জামান (৪৪)। স্থানীয় বেসরকারি একটি প্রতিষ্ঠানে গেলে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় পাঠান চিকিৎসকেরা। ১২ জানুয়ারি তাঁকে রাজধানীর আগারগাঁওয়ের ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস অ্যান্ড হাসপাতালে (এনআইএনএইচ) নিয়ে আসেন ছোট ভাই জাহাঙ্গীর আলম।


পরীক্ষা-নিরীক্ষায় আনিসুজ্জামানের ব্রেন টিউমার শনাক্ত হয়। দ্রুত অস্ত্রোপচারের কথা বলেছেন চিকিৎসকেরা। কিন্তু টানা সাত দিন ঘুরেও শয্যা না মেলায় এই হাসপাতালে এখনো ভর্তি করানো যায়নি তাঁকে।


জাহাঙ্গীর আলম আজকের পত্রিকাকে বলেন, ‘জেলার হাসপাতালে গেলে চিকিৎসা নাই, এখানে চিকিৎসা ভালো হলেও ভর্তি হওয়াই যাচ্ছে না। অনেক স্যারের কাছে গেছি কিন্তু ভর্তি করাতে পারছি না। রোগী নিয়ে কত দিন হোটেলে থাকা যায়?’


চিকিৎসার জন্য শয্যা পাওয়া নিয়ে এমন ভোগান্তির গল্প শুধু এই এক রোগীর নয়, নিউরোসায়েন্সেস হাসপাতালে আসা ভর্তিযোগ্য শত শত রোগী এমন দুর্ভোগের শিকার হচ্ছে।


গত তিন দিন সরেজমিনে এমন চিত্রই পাওয়া গেছে। হাসপাতাল সূত্র জানিয়েছে, নিউরো চিকিৎসায় দেশের একমাত্র পূর্ণাঙ্গ এই হাসপাতালে ভর্তিযোগ্য রোগীর তিন-চতুর্থাংশের বেশিকে পূর্ণ চিকিৎসা না পেয়েই ফেরত যেতে হচ্ছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও