কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রাজধানীতে শীত নেই, কাঁপছে উত্তরাঞ্চল

সমকাল আবহাওয়া অধিদফতর প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২৩, ০৯:৩৫

কিছুদিন আগেও রাজধানীর মানুষ কেঁপেছিল শীতে। তবে কয়েক দিন হলো ঢাকায় আবহাওয়ার মেজাজ উল্টো। কুয়াশার দাপট নেই, বইছে না হিমেল হাওয়া। সূর্য ছড়াচ্ছে তেজ। উষ্ণতায় বেড়েছে তাপমাত্রা, পড়ছে গরম, ভরদুপুরে ঘামছে নগরবাসী। ঢাকায় গতকাল সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪ ডিগ্রি সেলসিয়াস। 'বাঘ কাঁপানো' মাঘেও রাজধানীর প্রকৃতির কেন এমন আচরণ? মাঘের শীত কি ঢাকা থেকে বিদায় নিচ্ছে? আবহাওয়াবিদরা বলছেন, এ মাসের শেষ দিকে শীত পড়বে কিছুটা। তবে আগের মতো না হওয়ার সম্ভাবনাই বেশি।


ভরা শীত মৌসুমে ঢাকা যখন উষ্ণতা ছড়াচ্ছে, তখন উত্তরাঞ্চলের মানুষ শীতে কাবু। পঞ্চগড়ের তেঁতুলিয়ায় গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এসব অঞ্চলে মাঘ তার আপন বৈশিষ্ট্য মেনেই শীত বাড়াচ্ছে।


আবহাওয়া অধিদপ্তর বলেছে, গতকাল উত্তরাঞ্চলের তাপমাত্রা আগের দিনের চেয়ে কমেছে। আগামী তিন দিন তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। এরপর থেকে অবশ্য তাপমাত্রা বাড়বে। মৌলভীবাজারসহ রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। দেশজুড়ে রাত ও দিনের তাপমাত্রা থাকতে পারে প্রায় অপরিবর্তিত।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও