কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রোজার পণ্য আমদানিতে চার ব্যাংককে নির্দেশনা

প্রথম আলো প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২৩, ১২:০৪

ডলার-সংকটে গত তিন মাসে নিত্যপণ্যের আমদানির ঋণপত্র (এলসি) খোলা কমে গেছে। এমন প্রেক্ষাপটে আসন্ন রমজানে বাজারে যেন নিত্যপণ্যের সংকট না হয়, সে জন্য গভর্নরকে চিঠি দিয়ে নিত্যপণ্য আমদানির ঋণপত্র খুলতে ডলারের কোটা সংরক্ষণের অনুরোধ করে বাণিজ্য মন্ত্রণালয়। সেই অনুরোধের পরিপ্রেক্ষিতে রমজানে নিত্যপণ্য আমদানির ঋণপত্র খুলতে ব্যবসায়ীদের সহায়তা দিতে রাষ্ট্রমালিকানাধীন চার ব্যাংককে নির্দেশনা দিয়েছেন গভর্নর আব্দুর রউফ তালুকদার।


রাজধানীর মতিঝিলে গতকাল মঙ্গলবার সকালে বাংলাদেশ ব্যাংকে রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আফজাল করিম, জনতার এমডি আবদুছ ছালাম আজাদ, অগ্রণীর এমডি মুরশেদুল কবীর ও রূপালী ব্যাংকের এমডি মোহাম্মদ জাহাঙ্গীর সঙ্গে সভা করে এই নির্দেশনা দেন কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর।


জানতে চাইলে কেন্দ্রীয় ব্যাংকের সহকারী মুখপাত্র সরওয়ার হোসেন প্রথম আলোকে বলেন, আসন্ন রমজানে নিত্যপণ্য আমদানির ঋণপত্র খুলতে যাতে কোনো সমস্যা না হয়, সে জন্য গভর্নর চার ব্যাংকের এমডিকে নির্দেশনা দিয়েছেন।


জানা যায়, গভর্নরের সঙ্গে গতকাল সভায় নিত্যপণ্য আমদানির ঋণপত্র খুলতে বাংলাদেশ ব্যাংকের কাছে ডলারের সহায়তা চান রাষ্ট্রমালিকানাধীন চার ব্যাংকের এমডিরা। তখন সহযোগিতার আশ্বাস দেন গভর্নর।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও