কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


গণ–অবস্থান থেকে সরকারকে নতুন ‘বার্তা’ দেবে বিএনপি

যুগপৎ আন্দোলনে বিএনপিসহ সরকারবিরোধী বিভিন্ন দল ও জোট ঢাকাসহ বিভাগীয় শহরগুলোতে আজ বুধবার একযোগে গণ-অবস্থান কর্মসূচি পালন করবে। বর্তমান সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত করা ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীন নির্বাচনসহ ১০ দফা দাবিতে বিএনপির নেতৃত্বে বিভিন্ন দল ও জোট গত ডিসেম্বর থেকে যুগপৎ আন্দোলন শুরু করেছে। আজকের গণ-অবস্থান তাদের দ্বিতীয় যুগপৎ কর্মসূচি।

জামিনে মুক্তি পাওয়ার দুই দিন পরই বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে ঢাকার কর্মসূচিতে। এর আগে গত ১০ ডিসেম্বর ঢাকায় গণসমাবেশের দুই দিন আগে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস গ্রেপ্তার হয়েছিলেন। তাঁরা প্রায় এক মাস কারাবন্দী ছিলেন।

বিএনপিসহ আন্দোলনকারী দলগুলো এবার নতুন কর্মসূচির ক্ষেত্রে তাদের প্রধান দাবির পাশাপাশি নাগরিক দুর্ভোগের বিষয়ও সামনে আনছে। সংশ্লিষ্ট দায়িত্বশীল সূত্রে জানা গেছে, আজ বুধবার গণ-অবস্থান কর্মসূচি থেকে ১৬ জানুয়ারি দেশব্যাপী বিক্ষোভ সমাবেশের যুগপৎ কর্মসূচি দেওয়া হতে পারে। নতুন এ কর্মসূচি চিন্তার ক্ষেত্রে মূল বিষয় হবে গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম ১৫ শতাংশ বৃদ্ধির সরকারি উদ্যোগের প্রতিবাদ করা। দুই দিন আগে সরকারের পক্ষ থেকে বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাব তুলে ধরা হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন