কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘ক্রান্তিকালে পুঁজিবাজার’

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০৩ জানুয়ারি ২০২৩, ১৩:৩৩

বর্তমানে দেশের পুঁজিবাজার ক্রান্তিকাল অতিক্রম করছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) সভাপতি মো. ছায়েদুর রহমান ও ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ডিবিএ) সভাপতি রিচার্ড ডি রোজারিও।


তাদের অভিমত, বাজার যখন বেশি খারাপ হয়, তখনই ভালো হওয়ার একটি সম্ভাবনা তৈরি হয়। তাই এই ক্রান্তিকালে বিনিয়োগকারীদের হতাশ না হয়ে ধৈর্য ধারণ করতে হবে। সেই সঙ্গে ভালো কোম্পানি বাছাই করে বিনিয়োগের সিদ্ধান্ত নিতে হবে। যাতে সংকট কাটিয়ে যখন বাজার ভালো হবে, তখন ভালো মুনাফা পাওয়া যায়।


‘অর্থসূচক ক্যাপিটাল মার্কেট এক্সপো ২০২৩’ উপলক্ষে মঙ্গলবার (৩ জানুয়ারি) ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরাম (সিএমজেএফ) কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তারা এমন মন্তব্য করেন। অনলাইন নিউজ পোর্টাল অর্থসূচক এই এক্সপোর আয়োজন করছে। আগামী ৫-৭ জানুয়ারি তিন দিনব্যাপী অনুষ্ঠিত হবে এই এক্সপো।


সংবাদ সম্মেলনে বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) সভাপতি মো. ছায়েদুর রহমান বলেন, আমাদের বিনিয়োগকারীদের ক্ষতিগ্রস্ত হওয়ার সবচেয়ে বড় কারণ, হয়তো উনাদের কাছে তথ্য-উপাত্তের ঘাটতি থাকে। অথবা বোঝাপড়ার ঘাটতি থাকে। অথবা কারও দ্বারা প্রভাবিত হয়ে বিনিয়োগ করেন। তখনই ক্ষতিগ্রস্ত হন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও