কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

যুক্তরাষ্ট্রে প্রচণ্ড তুষারঝড়ে ডজন কয়েক মানুষের মৃত্যু, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

ভয়েস অব আমেরিকা (আমেরিকা) আমেরিকা / যুক্তরাষ্ট্র প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০২২, ০৩:২৭

বড়দিনের আগে দিয়ে বাফেলো ও যুক্তরাষ্ট্রের বেশিরভাগ এলাকা অচল করে ফেলা তুষারঝড়ে নিহতের সংখ্যা নিউইয়র্কের পশ্চিমাঞ্চলে বেড়ে অন্তত ২৭ জনে দাঁড়িয়েছে বলে কর্তৃপক্ষ সোমবার জানিয়েছে। ঐ অঞ্চল তার ইতিহাসে সবচেয়ে ভয়াবহ আবহাওয়া বিপর্যয় থেকে ধীরে ধীরে বেরিয়ে আসছে।


নিজেদের গাড়ি, বাসা ও রাস্তার পাশের তুষার স্তূপে নিহতদের সন্ধান পাওয়া গিয়েছে। দেশের বেশিরভাগ এলাক গ্রাস করে ফেলা ঝড়টিকে এখন দেশব্যাপী অন্তত ৪৮ জনের মৃত্যুর জন্য দায়ী করা হচ্ছে। সোমবারও উদ্ধার প্রচেষ্টা অব্যাহত রয়েছে।


আশঙ্কা করা হচ্ছে ব্যাপক এই ঝড়ে আরও মানুষ নিহত হয়েছে কারণ কিছু বাসিন্দা ঝড়ে নিজেদের বাসার ভেতরে আটকা পড়েন এবং ঝড়ের ফলে হাজার হাজার বসতবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়।


নিউইয়র্কের গভর্নর ক্যাথি হোকুল বলেন যে, শহরটির দমকল বাহিনীর প্রায় সব গাড়িই শনিবার আটকে পড়ে এবং তিনি মানুষজনকে ঐ অঞ্চলে গাড়ি চালনার উপর চলমান নিষেধাজ্ঞাটির প্রতি সম্মান প্রদর্শন করতে অনুরোধ করেন। দ্য ন্যাশনাল ওয়েদার সার্ভিস (যুক্তরাষ্ট্রের জাতীয় আবহাওয়া দফতর) বলে যে, বাফেলো নায়াগ্রা আন্তর্জাতিক বিমানবন্দরে রবিবার সকাল ৭টা পর্যন্ত মোট তুষারপাতের পরিমাণ ছিল ৪৩ ইঞ্চি (১.১ মিটার)। কর্মকর্তারা জানিয়েছেন যে, বিমানবন্দরটি মঙ্গলবার সকাল নাগাদ বন্ধ থাকবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও