কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

তিন বছরেও শেষ হয়নি সেতুর নির্মাণকাজ, জনদুর্ভোগ চরমে

কালের কণ্ঠ কাজিপুর প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০২২, ১২:৪১

২৫ মিটার গার্ডার ব্রিজটির নির্মাণকাজের সময় শেষ হয় ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে। করোনায় এক দফা মেয়াদ বাড়িয়ে নেয় ঠিকাদারি প্রতিষ্ঠান। সেই হিসাবে ২০২০ সালের জুলাই মাসে কাজ শেষ হওয়ার কথা ছিল। কিন্তু এখনো সেতুটির নির্মাণকাজ শেষ হয়নি। ফলে ওই রাস্তায় প্রতিদিন চলাচলকারী কয়েক হাজার মানুষ চরম দুর্ভোগ পোহাচ্ছে।  


সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার সোনামুখী ইউনিয়ন পরিষদ থেকে হরিনাথপুর রাস্তার পাঁচগাছি ইছামতি সেতু থেকে বেরিয়ে আসা খালের ওপর ওই ব্রিজটির অবস্থান। ২০১৮-২০১৯ অর্থবছরে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অধীন ওই ব্রিজটি নির্মাণের কাজ পায় সিরাজগঞ্জ শহরের এসএস রোডের ঠিকাদার মেসার্স রফিকুল ইসলাম খান। নির্মাণ ব্যয় ধরা হয় দুই কোটি ৪৩ লাখ ৬১ হাজার ৯৭৩ টাকা। চুক্তি মোতাবেক ২০১৯ সালের ৫ মার্চ ব্রিজটির নির্মাণকাজ শুরু করে ঠিকাদার। কিন্তু শুরু থেকেই নির্মাণকাজে ধীরগতির কারণে ঠিকাদার সময় বৃদ্ধির আবেদন জানান। আবেদনে সাড়া দিয়ে প্রায় সাড়ে পাঁচ মাস বাড়িয়ে ২০২০ সালের ১৯ জুলাই নির্মাণকাজ শেষ করার সময় নির্ধারণ করে দেওয়া হয়। কিন্তু এখনো চলাচলের জন্য ব্রিজটি চালু করতে পারেননি ঠিকাদার।


বুধবার (২১ ডিসেম্বর) সরেজমিনে গিয়ে দেখা যায়, ব্রিজটির মূল কাঠামোর নির্মাণকাজ শেষ। বাকি রয়েছে রেলিং, রাস্তার দুই পাশের খুঁটিসহ ব্রিজটির দুই পাশের সংযোগ স্থাপনের কাজ।  

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও