কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ইনস্টাগ্রামে অনাকাঙ্ক্ষিত বার্তার বিরুদ্ধে অভিযোগ করবেন যেভাবে

প্রথম আলো প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০২২, ১১:২৩

সহজে ছবি ও ভিডিও লেনদেনের পাশাপাশি সেগুলো ২৪ ঘণ্টা পর স্বয়ংক্রিয়ভাবে মুছে যাওয়ায় ব্যবহারকারীদের কাছে বেশ জনপ্রিয় ইনস্টাগ্রাম। কিন্তু মাঝেমধ্যে অপরিচিত অনেক ব্যবহারকারী অনাকাঙ্ক্ষিত বা আক্রমণাত্মক বার্তা পাঠিয়ে থাকে। ফলে বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হতে হয়। সমস্যা সমাধানে অনাকাঙ্ক্ষিত বা আক্রমণাত্মক বার্তার বিরুদ্ধে অভিযোগ করার সুযোগ রয়েছে ছবি ও ভিডিও বিনিময়ের সামাজিক যোগাযোগমাধ্যমটিতে।


অনাকাঙ্ক্ষিত বা আক্রমণাত্মক বার্তার বিরুদ্ধে অভিযোগের জন্য প্রথমে ইনস্টাগ্রাম অ্যাপ চালু করে ‘মেসেজেস’ অপশনে প্রবেশ করতে হবে। এবার আক্রমণাত্মক বা অনাকাঙ্ক্ষিত বার্তাতে ট্যাপ করার পর নিচে থাকা অপশনে ক্লিক করে রিপোর্ট অপশন নির্বাচন করতে হবে। এরপর অভিযোগের কারণ জানিয়ে সাবমিট রিপোর্ট বাটনে ক্লিক করতে হবে। এভাবে একাধিক বার্তার বিরুদ্ধে অভিযোগ করা যাবে।


নির্দিষ্ট বার্তার বিরুদ্ধে অভিযোগের পাশাপাশি চাইলে কোনো ব্যক্তির পাঠানো সব বার্তার বিরুদ্ধে একসঙ্গে অভিযোগ করা যায় ইনস্টাগ্রামে। এ জন্য ইনস্টাগ্রাম অ্যাপ থেকে ডিরেক্ট মেসেজ অপশনে প্রবেশ করে বার্তাগুলো ট্যাপ করে রিপোর্ট বাটনে ক্লিক করতে হবে। এবার অভিযোগের কারণ জানিয়ে সাবমিট রিপোর্ট বাটনে ক্লিক করলেই অভিযুক্ত ব্যক্তির পাঠানো সাম্প্রতিক ৩০টি বার্তা পর্যালোচনা করে ব্যবস্থা নেবে ইনস্টাগ্রাম।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও