কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

৬ লক্ষণে বুঝে নিন সঙ্গী আপনার কাছ থেকে সুবিধা নিচ্ছে

কালের কণ্ঠ প্রকাশিত: ১৭ ডিসেম্বর ২০২২, ২২:৫৫

আপনি ভালোবাসেন কিন্তু সঙ্গী হয়ত ভালোবাসে না। হতে পারে যৌনতা, অর্থ বা অন্য কিছুর জন্য সে আপনাকে ব্যবহার করছে। তাই এই ব্যাপারে আপনার সচেতন থাকা প্রয়োজন। সঙ্গীকে একদিন খাঁটি মনে হয় আবার পরদিন, সে সম্পূর্ণরূপে অস্থির এবং অন্যরকম।


এমন হলেই সমস্যা। কারণ যাই হোক না কেন, কারো উদ্দেশ্য নিয়ে প্রশ্ন করা আপনার অধিকার আছে। আপনার যদি কিছু নিয়ে সন্দেহ হয় তবে সচেতন হয়ে যান। তখন নিচের বিষয়গুলো নিয়ে একবার হলেও ভাবুন।


১.  প্রতিশ্রুতির কথা এড়িয়ে যাওয়া


আপনাদের সম্পর্কের ভবিষ্যতে কী বা আপনাদের মধ্যে করা প্রতিশ্রুতি নিয়ে কথা বলতেই যদি সঙ্গী এড়িয়ে যায় তাহলে বুঝবেন সমস্যা আছে। একসাথে অনেক সময় কাটিয়েছেন। একে অপরকে জানতে পেরেছেন। তাই সম্পর্কটি কোন দিকে যাচ্ছে তা জানার অধিকার আপনার আছে। সম্পর্কটি কোথায় এসে দাঁড়িয়েছে তা জানা আপনার জন্যও গুরুত্বপূর্ণ। এতে আপনি সঠিক সিদ্ধান্তটা নিতে পারবেন। যে আপনাকে শুধু ব্যবহার করছে তার এমন আচরণগুলো দেখেই বুঝতে পারবেন।  


২. সম্পর্কটা অস্বস্তিকর করে তোলে


সম্পর্কটা ঠিক আপনাকে স্বস্থি দিবে না। সম্পর্ক থেকে যে শান্তিটা আপনি চান সেটা পাচ্ছেন না। এমনকি নিরাপত্তাহীনও বোধ করতে পারেন। ভারসাম্য সম্পর্কের মূল বিষয়। যদি আপনার সম্পর্কের ভারসাম্য না থাকে অথবা আপনার যদি মনে হয় সঙ্গীর চেয়ে আপনি এই সম্পর্ক টিকিয়ে রাখতে চেষ্টা করে যাচ্ছেন তবে আবার চিন্তা করুন। কারণ হতে পারে সে শুধু সময় কাটাচ্ছে আপনার সাথে।  


৩. আপনাকে বন্ধুদের সাথে পরিচয় করিয়ে না দেওয়া


অনেকে আছেন যারা কারো সাথে সম্পর্ক শুরু করছে সেই কথা তাদের বন্ধুদের বলে না বা পরিচয় করিয়ে দিতে চায় না। কিন্তু সাধারণত কি হয়, সবাই পরিচয় করিয়ে দেয়। কারণ বন্ধুদের মতামতও তারা জানতে চায়। বন্ধুরা হল আপনার চোখ এবং কান। তারা এমন জিনিস দেখতে সক্ষম যা আপনি হয়তো দেখতে পাচ্ছেন না। কারণ আপনি সম্পর্কের মধ্যে থেকে অন্ধ হয়ে গেছেন। তাই যদি দেখেন, আপনাকে পরিচয় করিয়ে দিচ্ছে না তাহলে বুঝবেন সমস্যা আছে।  


৪. আপনার প্রতি খুব টান দেখায় না 


সম্পর্কের ক্ষেত্রে টান বা ভালোবাসাটা গুরুত্বপূর্ণ। কারণ এটিই মানুষকে নিরাপত্তা এবং বিশ্বাসের অনুভূতি দেয়। সঙ্গী যদি আপনাকে ব্যবহার করে, তাহলে বুঝবেন সে শুধুমাত্র শারীরিকভাবে উপস্থিত রয়েছে। তার মন অন্য জায়গায়।


৫. প্রকাশ


নিজেকে আপনার কাছে প্রকাশ করে না। ব্যক্তিগত কোনো জিনিসই আপনাকে বলে না বা আপনার সম্পর্কে জানারও তার তেমন আগ্রহ নেই।  


৬. আগ্রহ


আপনিই শুধু তার খেয়াল রেখে যাচ্ছেন। সে কিসে সন্তুষ্ট থাকে

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে