কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দারুণ ইনিংসে কোহলি, দ্রাবিড়ের বাহবা পেলেন জাকির

ডেইলি স্টার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম প্রকাশিত: ১৭ ডিসেম্বর ২০২২, ১৮:৩৭

আকসার প্যাটেলকে সুইপ করে চার মেরে সেঞ্চুরিতে পৌঁছে শূন্যে লাফ দেন জাকির হাসান। কদিন আগেও পাদপ্রদীপের আলোয় না থাকা এই বাঁহাতি ব্যাটারের উদযাপনের দৃশ্য ধারণ করতে সমস্ত ক্যামেরা তখন তাক করা তার দিকে। উদযাপন কিছুটা স্থির হয়ে যাওয়ার পর ছুটে এলেন বিরাট কোহলি। পিঠ চাপড়ে বাহবা দিলেন জাকিরকে। দিনের খেলা শেষে রাহুল দ্রাবিড়ও এসে কথা বলেছেন বাংলাদেশের তরুণ এই ওপেনারের সঙ্গে।


শনিবার চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনে বাংলাদেশের আলো বলতে জাকিরের সেঞ্চুরি। পাহাড়সময় রান তাড়ায় নেমে ৬ উইকেট হারিয়ে শেষ দিনের আগে বড় হারের শঙ্কায় থাকা দলের একমাত্র প্রাপ্তিও তিনি। ২২৪ বলে ১০০ রানের ইনিংস খেলেছেন। অভিষেকেই দেখিয়েছেন নিবেদন, টেম্পারমেন্ট।


কীর্তিও হয়ে গেছে একাধিক। চতুর্থ বাংলাদেশি ক্রিকেটার হিসেবে টেস্ট অভিষেকে সেঞ্চুরি করেন তিনি। ওপেনার হিসেবে বাংলাদেশের হয়ে এমন ঘটনা প্রথম। চতুর্থ ইনিংসে অভিষিক্ত কোন ওপেনারের সেঞ্চুরির ঘটনা ইতিহাসেই কেবল দ্বিতীয়।


তবে এসব পরিসংখ্যান নয়, জাকির নজর কেড়েছেন মূলত তার পরিণত মানসিকতা, উজ্জ্বলতা ছড়িয়েছে পরিমিতিবোধে। টেস্ট ক্রিকেটের কঠিন ভূমিতে পা রেখেই দেখিয়েছে পাহাড়সম চাপ সামলাতে হয় কীভাবে। জাকিরের ব্যাটিং বেশিরভাগ সময় স্লিপে দাঁড়িয়েই দেখেছেন কোহলি। বিশ্বের অন্যতম সেরা ব্যাটার বাংলাদেশের ২৪ পেরুনো তরুণকে ছুটে এসে দেন বাহবা।  দিনের খেলা শেষে গণমাধ্যমে কথা বলতে এসে জাকিরই জানান তা,  'উনি (কোহলি) ছুটে এসে আমাকে অভিনন্দন জানিয়েছেন। আমি ধন্যবাদ দিয়েছি।'

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও