কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

৫০ কোটি টাকার ভবনে ৬৪টি ফ্ল্যাটই খালি

প্রথম আলো প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০২২, ১০:৩৫

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৫০ কোটি টাকা ব্যয়ের একটি ভবনে ৬৪টি ফ্ল্যাট খালি পড়ে আছে। এক মাস, দুই মাস নয়, এক বছর ধরে। কারণ, ভবনটিতে লিফট নেই।


নিজেদের আঞ্চলিক কার্যালয় ও কর্মীদের আবাসনের জন্য রাজধানীর মিরপুর ১ নম্বর সেকশনের সনি সিনেমা হলের কাছে ১৩ তলা ভবনটি নির্মাণ করেছে উত্তর সিটি। এর পঞ্চম তলা পর্যন্ত কার্যালয়ের জায়গা রাখা হয়েছে। ষষ্ঠ থেকে ১৩ তলা পর্যন্ত ৬৪টি ফ্ল্যাট করা হয়েছে। ফ্ল্যাটগুলো তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীদের কাছে ভাড়া দেওয়ার কথা।


সিটি করপোরেশনের নথিপত্রে দেখা যায়, ২০১৭ সালে ভবনের নির্মাণকাজ শুরু হয়। ২০১৯ সালের মার্চে পঞ্চম তলা পর্যন্ত কাজ শেষ হয়। বাকি কাজ শেষ হয় ২০২১ সালের অক্টোবরে।


ওই সময়ই ঠিকাদার ভবনটি উত্তর সিটিকে বুঝিয়ে দেয়। এরপর এক বছরের বেশি সময় পেরিয়ে গেছে। যে লক্ষ্যে ফ্ল্যাটগুলো নির্মাণ করা হয়েছিল, তা পূরণ হয়নি।


উত্তর সিটির অঞ্চল-২–এর নাম প্রকাশ না করার শর্তে এক কর্মচারী প্রথম আলোকে বলেন, ফ্ল্যাটগুলো তৈরি হয়ে পড়ে আছে। সামান্য লিফট কেনায় গাফিলতির কারণে তাঁরা সেখানে থাকতে পারছেন না। বেশি ভাড়া দিয়ে অন্য জায়গায় থাকতে হচ্ছে। আবার সিটি করপোরেশনও ভাড়া আয় থেকে বঞ্চিত হচ্ছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও