কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কিভাবে বুঝবেন সঙ্গী মিথ্যা বলছে

কালের কণ্ঠ প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২২, ১৪:১৩

আপনি ভালোবাসার সম্পর্কে আছেন। তাকে বিশ্বাসই করবেন এটাই ঠিক। বিশ্বাস করা ভালো, কিন্তু অতিরিক্ত আত্মবিশ্বাস সমস্যা করতে পারে। একটা মানুষ ভালো হলেও কিছু কারণে মিথ্যা বলতে পারে।


কিছু লক্ষণ দেখেই বুঝতে পারবেন যে তারা মিথ্যা বলছে। বেশির ভাগ সময় দেখা যায়, প্রথমেই অনেকে সঙ্গীকে বিশ্বাস করতে চান না। তবে একবার বিশ্বাস হলে তা থেকে বের হতে পারেন না। অনেক সময় অন্ধবিশ্বাস শুরু হয়ে যায়। অনেক সঙ্গী এই  বিশ্বাসের সুবিধা ভোগ করেন। তাই জেনে নিন-


** সঙ্গী যদি পেশাদার মিথ্যাবাদী হয়, তাহলে আলাদা কথা। তবে সাধারণত মানুষ মিথ্যা বলার সময় চোখে চোখ রেখে কথা বলতে পারে না।  


** কথা এড়িয়ে যাওয়া আরেকটি লক্ষণ। আপনি একটা প্রশ্ন করেছেন, কিন্তু কথা এড়িয়ে গেলে আপনাকে সতর্ক হতে হবে।  


​** কথা বলতে চাইছে না। গুরুতর কোনো ব্যাপারে মিথ্যা বলছেন সঙ্গী এমনটা নাও হতে পারে। তাই কিছু সময় মিথ্যা বলতে চান না। আপনাকে এড়িয়ে যেতে চান। তার ভয় কাজ করে বোধ হয় ধরে ফেলতে পারে সঙ্গী।   


**  যে কথা অন্যকে বিশ্বাস করাতে চায় সেই কথা মানুষ বারবার বলতে থাকে। এই পরিস্থিতি হলে সতর্ক হয়ে যান। এমন লক্ষণ দেখলেই বুঝবেন ঝামেলা।  


​** আপনার কথার উত্তর দিচ্ছে না এটাও একটা লক্ষণ হতে পারে। কারণ মিথ্যার পর মিথ্যা সাজাতে হয়। মুখ থেকে বেরিয়ে যেতে পারে কথা এই ভয়ে। তাই সতর্ক হতে হবে।  

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও