কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঘুমের মধ্যেও ক্রিকেট খেলতেন মিরাজ

প্রথম আলো প্রকাশিত: ০৭ ডিসেম্বর ২০২২, ১৭:২১

দাপুটে মিরাজ! দুর্দান্ত মিরাজ! ভারতের বিপক্ষে আজ বাংলাদেশের ওয়ানডেতে দুর্দান্ত সেঞ্চুরি করেছেন মিরাজ। প্রথম ম্যাচেও তিনিই ছিলেন জয়ের নায়ক। হারতে বসা টাইগারদের তুলে ধরেন একহাতে। তেমনি এক নায়ক ছিলেন তিনি ২০১৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট জয়ে। ছয় বছর আগে সেই বিজয় উপলক্ষে ২০১৬ সালের ১ নভেম্বর তাঁকে নিয়ে প্রথম আলোয় ‘ঘুমের মধ্যেও ক্রিকেট খেলতেন মিরাজ’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। সেই প্রতিবেদনটি আবার প্রকাশ করা হলো—


‘ছোটবেলা থেকেই ক্রিকেটের প্রতি ছিল প্রবল আগ্রহ। ক্রিকেটটা ছিল ঘুমের মধ্যেও। একদিন রাতে ঘুমের মধ্যে চিৎকার করে বলে ওঠে, ‘মা মা জানালা আটকাও, ক্যাচ ধরো, ক্যাচ ধরো।’ এভাবেই ছেলে মেহেদী হাসান মিরাজের ক্রিকেট-পাগলামির কথা বলছিলেন মা মিনারা বেগম।


গণমাধ্যম এড়িয়ে চলা মিনারা বেগমের সঙ্গে কথা হয় মিরাজের ছোট বোন রুমানা আক্তারের সহায়তায়। দুজন মিলেই জানান, ‘ছোটবেলা থেকেই মিরাজ অনেক শান্ত। কখনো কারও কথার অবাধ্য হতো না। পড়াশোনায়ও ছিল ভালো।’ তবে বাবাকে খুব ভয় পেতেন মিরাজ। এ কারণে বাবা বাড়ি ফেরার আগেই বাড়ি আসতেন। বাবা খেলা পছন্দ করতেন না, তাই বাবার কাছে কখনো ছেলের খেলা নিয়ে নালিশ করেননি মা। বরং সব সময় উৎসাহ জুগিয়েছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও