কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আশপাশে রক্তদাতা খোঁজার অ্যাপের ধারণা পেল পুরস্কার

প্রথম আলো প্রকাশিত: ০৬ ডিসেম্বর ২০২২, ১৫:১৮

জরুরি প্রয়োজনে এলাকাভিত্তিক রক্তদাতার খোঁজ দিতে সক্ষম অ্যাপের ধারণা প্রণয়ন করেছেন ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির শিক্ষার্থী সুমাইয়া তাসনীম, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের মালিহা বিনতে ইসলাম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মো. ফারহান মাসুক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের এহসানুল হক। তাঁদের দলের নাম উই শোড আপ। এই দলটি মুঠোফোন সংযোগদাতা বাংলালিংক আয়োজিত ইনোভেটর্স প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে। গতকাল সোমবার রাজধানীর একটি হোটেলে প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়।


বিজয়ী হিসেবে দলের সদস্যরা নেদারল্যান্ডসের আমস্টার্ডামে বাংলালিংকের মূল প্রতিষ্ঠান ভিওনের কার্যালয় পরিদর্শন করবেন। পাশাপাশি দলটি বাংলালিংকের স্ট্র্যাটেজিক অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রামে যোগ দেওয়ার সুযোগ পাবে।


প্রতিযোগিতায় প্রথম ও দ্বিতীয় রানারআপ হয়েছে যথাক্রমে ‘দা কনট্রাইভার্স’ এবং ‘টিম সুপারলেটিভস’ দল। বাংলালিংকের স্ট্র্যাটেজিক অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রামে যোগ দেওয়ার সুযোগ পাবে দলদুটির সদস্যরা।


গতকাল সোমবার রাজধানীর একটি হোটেলে প্রতিযোগিতার চূড়ান্ত আসরে মোট পাঁচটি দল নিজেদের পরিকল্পনা উপস্থাপন করে। দলগুলোর পরিকল্পনা মূল্যায়ন করে সেরা তিনটি দলকে বিজয়ী ঘোষণা করেন বিচারকেরা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও