কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কাতারে নিষিদ্ধ বিয়ার চলে যাবে চ্যাম্পিয়ন দেশে!

কালের কণ্ঠ প্রকাশিত: ২০ নভেম্বর ২০২২, ১৩:২২

একেই বলে কারও পৌষ মাস, কারও সর্বনাশ! কাতার রাজ পরিবারের নির্দেশে বিশ্বকাপের মধ্যে বিয়ার বিক্রি বন্ধ। সমর্থকেরা বিয়ার খেতে খেতে খেলা দেখতে পারবেন না। এতে মাথায় হাত পড়েছে বিয়ার প্রস্তুতকারক সংস্থা 'বাডওয়েজার'-এর। এই পরিস্থিতিতে কাতার থেকে বিয়ারের হাজার হাজার ক্যান সরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্বকাপের বৃহত্তম স্পনসর বিয়ার প্রস্তুতকারী সংস্থাটি। কিন্তু এত পরিমাণ বিয়ারের পরিণতি কী হবে?


আর্থিক ক্ষতির কিছুটা পূরণ করতে বিশ্বকাপের জন্য আনা বিপুল বিয়ার অন্যভাবে ব্যবহারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যে দল বিশ্বকাপ চ্যাম্পিয়ন হবে, সেই দেশে পাঠিয়ে দেওয়া হবে কাতারে নিয়ে আসা হাজার হাজার ক্যান বিয়ার। বিশ্বজয়ী দেশের ফুটবলপ্রেমীদের উৎসবের জন্য কাতারে আনা সব বিয়ার মজুত করে রাখার সিদ্ধান্ত নিয়েছে বাডওয়েজার। টুইটবার্তায় খবরটি নিশ্চিত করেছে সংস্থাটি। এছাড়া ক্ষতি সামলাতে ২০২৬ বিশ্বকাপের জন্য তারা ফিফাকে চুক্তির থেকে ৪০ মিলিয়ন পাউন্ড কম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।


উল্লেখ্য, ২০২৬ সালে ফুটবল বিশ্বকাপ যৌথ ভাবে আয়োজন করবে আমেরিকা, মেক্সিকো এবং কানাডা। ফলে আগামী বিশ্বকাপে স্পনসরশিপ থেকে ফিফার আয় কমবে। ব্রিটেনের তিনটি কারখানা থেকে সমুদ্রপথে প্রায় আট হাজার মাইল অতিক্রম করে বিয়ারের হাজার হাজার ক্যান কাতারে নেওয়া হয়েছিল প্রায় সব বিয়ারই ফিরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি। এদিকে কাতারে বিয়ার নিষিদ্ধের বিষয়ে ফিফা সভাপতি ইনফান্তিনো বলেছেন, '৩ ঘণ্টা বিয়ার না খেলে কেউ মারা যাবে না। '

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও