কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

টি-২০ বিশ্বকাপের ব্যর্থতা খুঁজতে লারাকে দায়িত্ব দিলো ক্যারিবীয়রা

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২২, ১৮:৪৯

দুবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন তারা। আবার ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা বরাবরই বিশ্বের বিভিন্ন প্রান্তের ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টে থাকেন হটকেক। উচ্চমূল্যে তাদেরকে কিনে নিয়ে যাওয়া হয় ফ্রাঞ্চাইজি ক্রিকেটে পারফর্ম করার জন্য।


অথচ, সেই দলটিই কি না এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে পুরোপুরি ব্যর্থ। বাছাই পর্ব নামক প্রথম পর্বের গণ্ডিই পার হতে পারলো না তারা। স্কটল্যান্ড এবং আয়ারল্যান্ডের মতো দেশের কাছে হেরে বিদায় নিতে হয়েছে তাদেরকে।


টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থতার ময়নাতদন্ত করতে তিন সদস্যের স্বাধীন কমিটি গঠন করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। এই তিন সদস্যের অন্যতম একজন হলেন সাবেক অধিনায়ক ব্রায়ান লারা। নিকোলাস পুরানের দল কেন টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে উঠতে পারল না তা খতিয়ে দেখে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডকে রিপোর্ট দেবে এই কমিটি।


অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে অপ্রত্যাশিত ব্যর্থতাকে হালকাভাবে দেখতে নারাজ ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। ক্রিকেটারদের এই ব্যর্থতায় তারা বেশ ক্ষুব্ধ। ব্যর্থতার কারণগুলো বিশ্লেষণ করে পরবর্তী পদক্ষেপ নেবেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট কর্মকর্তারা। ব্যর্থতার ময়নাতদন্তের জন্য গড়া তিন সদস্যের কমিটিতে লারা ছাড়াও রয়েছেন পাকিস্তান এবং দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ মিকি আর্থার। কমিটির শীর্ষে রয়েছেন ইস্টার্ন ক্যারিবিয়ান সুপ্রিম কোর্টের বিচারপতি প্যাট্রিক থম্পসন জুনিয়র।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও