কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দেশের গণ্ডি ছাড়িয়ে মালয়েশিয়া মাতালেন আয়রনম্যান আরিফুর

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২২, ১৪:৫৫

বাংলাদেশের দ্বিতীয় দ্রুততম আয়রনম্যান আরিফুর রহমান বেলাল, পেশায় একজন ব্যাংক কর্মকর্তা। মাত্র তিন বছরেই নিজেকে একজন পরিশ্রমী ট্রায়াথলেট হিসেবে তৈরি করেছেন। সম্প্রতি মালয়েশিয়ায় আয়রনম্যান প্রতিযোগিতায় অংশগ্রহণ করে তিনি এই কৃতিত্ব অর্জন করেন।


আয়রনম্যান প্রতিযোগিতাকে একদিনের স্পোর্টিং ইভেন্টগুলোর মধ্যে কঠিনতম প্রতিযোগিতা হিসেবে ধরা হয়। এ প্রতিযোগিতায় একজন প্রতিযোগীকে ৩ দশমিক ৮ কিলোমিটার সাঁতার, ১৮০ কিলোমিটার সাইক্লিং ও ৪২ দশমিক ২ কিলোমিটার ম্যারাথনে অংশগ্রহণ করতে হয়।


এই তিনটি ডিসিপ্লিনে সর্বমোট ২২৬ কিলোমিটার দূরত্ব বিরতিহীনভাবে কেউ ১৭ ঘণ্টার মধ্যে শেষ করতে পারলে তাকে ‘আয়রনম্যান’ পদক দেওয়া হয়।


এবারের আয়রনম্যান প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় মালয়েশিয়ায়। বাংলাদেশ থেকে এবার ১১ জন অংশগ্রহণ করেন। এদের মধ্য একজন ছিলেন আরিফুর রহমান। তিনি জনতা ব্যাংকের হেড অফিসে প্রিন্সিপাল অফিসার হিসেবে কর্মরত আছেন। বয়সভিত্তিক ক্যাটাগরিতে ১১তম এবং সমগ্রিকভাবে ৪৬তম স্থান অর্জন করেন।


আরিফুর রহমান আয়রনম্যান প্রতিযোগিতায় সর্বমোট ২২৬ কিলোমিটার দূরত্ব ১১ ঘণ্টা ২১ মিনিটে সম্পন্ন করেন। ৩ দশমিক ৮ কিলোমিটার সাঁতার শেষ করতে সময় নিয়েছেন ১ ঘণ্টা ১৪ মিনিট, ১৮০ কিলোমিটার সাইকেল শেষ করতে সময় নিয়েছেন ৬ ঘণ্টা ৫ মিনিট এবং ৪২ দশমিক ২ কিলোমিটার ম্যারাথন শেষ করেছেন ৩ ঘণ্টা ৪১ মিনিটে।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও