কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কিভাবে বাছাই করবেন ঘর এবং অফিসের জন্য পারফেক্ট সাইজের টিভি?

কালের কণ্ঠ প্রকাশিত: ০৭ নভেম্বর ২০২২, ১৫:৪৫

একটি ফ্ল্যাট স্ক্রিন টিভি বাড়ি অথবা রুমকে সুবিন্যস্ত, সুসজ্জিত একটি আউটলুক দেয়। এটি ফ্লোর স্পেস বাঁচাতেও সাহায্য করে। কারণ এখন টিভির জন্য কোনো স্ট্যান্ড বা প্ল্যাটফরমের প্রয়োজন হয় না। এ ছাড়া পারফেক্ট সাইজের টিভি যেকোনো রুমে সেট করলে এটি সবার জন্য ক্লিয়ার ভিউ দিয়ে থাকে।


সঠিক পরিকল্পনা ও আইডিয়া ছাড়া টিভি বাছাই করা কঠিন হয়ে পড়ে। সুতরাং আমাদের জানা দরকার, আমরা কী কী ফ্যাক্টর বিবেচনায় রেখে টিভি কিনব।  


টিভির সাইজ : টিভির সাইজ নির্ভর করে যে আপনি কেমন টিভির ভিউইং অভিজ্ঞতা চান। আপনি আপনার ঘরের জন্য সহজেই House of Butterfly থেকে ৩২ ইঞ্চি থেকে শুরু করে ৮৫ ইঞ্চি পর্যন্ত বিভিন্ন ব্র্যান্ডের টিভি যেমন- ইকোপ্লাস, হাইসেন্স, এলজি, স্যামসাং, তোশিবা কিনতে পারবেন।   


এখনকার ইউএইচডি টিভিগুলোতে অ্যাডভান্স টেকনোলজি ব্যবহার করা হয়, তাই টিভির অনেক কাছে বসলেও পিক্সেলগুলো স্পষ্ট থাকে। টিভি কেমন মডেল অথবা সাইজের হবে, এটি সম্পূর্ণ নিজস্ব পছন্দের ওপর নির্ভর করে, তবে কিছু সাধারণ উপায় রয়েছে টিভির সাইজ বাছাই করার জন্য। যেমন একটি সাধারণ সূত্র আছে, যা টিভির সাইজ, রুমের সাইজের তুলনায় ক্যালকুলেট করে দিতে পারে। বসার জায়গা থেকে টিভি যে দেয়ালে লাগানো হবে, তার দূরত্ব (ইঞ্চিতে) এবং সেই নাম্বারকে ২ দিয়ে ভাগ করলে টিভির সাইজ বের করা যাবে।       


কিন্তু যদি দর্শক বেশি হয় যেমন ওয়ার্ল্ড কাপের খেলা দেখার সময় অথবা কোনো পছন্দের শো দেখার সময় এই ক্যালকুলেশন কাজ না-ও করতে পারে। যখন রুমে লোক বেশি থাকে, তখন ভিড়ের মধ্যেও যাতে প্রত্যেকেরই স্ক্রিন অ্যাঙ্গেল ঠিক থাকে, তা নিশ্চিত করার কিছু উপায় রয়েছে।   

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও