কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


সম্পর্ক তলানিতে, তবুও এই সময়গুলিতে একবার সঙ্গীকে সেকেন্ড চান্স না দিলে পস্তাতে হবে

জীবনে ভুল হতে পারে। সেই কারণে সম্পর্কেও জটিলতা তৈরি হয়। তবে কিছু ক্ষেত্রে নিজের সঙ্গীকে দ্বিতীয় সুযোগ দেওয়া উচিত। তবেই সুবিচার করা সম্ভব।

আসলে জীবনের সবকিছু সরলরেখায় এগয় না। কিছু সময় যায় ভালো তো, অনেক সময় হয় খারাপ। এই অবস্থায় সতর্ক থেকে পা ফেলাটা সবথেকে বেশি জরুরি। আপনাকে মাথায় রাখতে হবে যে জীবনের প্রতিটি বাঁকের মতো সম্পর্কেও (Relationship) সমস্যা দেখা দিতে পারে। এমনকী সঙ্গীর (Partner) সঙ্গেও মন কষাকষি চলা সম্ভব।

তবে একটা জিনিস মানতেই হবে, মানুষের পারস্পরিক ব্যবহার ঠিক না হলে সমস্যা তৈরি হওয়া স্বাভাবিক। সেই পরিস্থিতিতে নিজেদের মধ্যে বিচ্ছেদ (Break Up) সম্ভব। কিন্তু মনে রাখবেন, সম্পর্ক গড়তে সময় লেগেছিল। তাই কিছু ক্ষেত্রে তা ভেঙে ফেলার আগে সময় নিয়ে নিন।

এবার আপনি চাইলেই নিজের সঙ্গীকে কিছুটা সময় অবশ্যই দিতে পারেন। এমনকী সম্পর্ক ভেঙে ফেলার আগে দ্বিতীয় সুযোগও সঙ্গীকে দেওয়া যায় (Give You Partner Second Chance)। তবেই কোনও সম্পর্ককে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব হয়। এবার কোন কোন ক্ষেত্রে সঙ্গীকে দিতে হবে দ্বিতীয় সুযোগ? আসুন জানা যাক-

​১. আপনি খুব ভালোবাসেন

কোনও মানুষকে খুব ভালোবাসতেই পারেন। এবার মানুষকে মনে জায়গা দিলে হুট করে সম্পর্ক থেকে বেরিয়ে আসা যায় না। এই পরিস্থিতিতে আপনি সতর্ক হয়ে যাওয়ার চেষ্টা করুন। এমনকী সঙ্গীকে একবার দ্বিতীয় সুযোগ দেওয়া উচিত। তবেই নিজের প্রতিও সুবিচার করবেন আপনি।

​২. খুব বড় ঝামেলা না হলে

অনেক মানুষ ছোট ছোট বিষয় নিয়ে কথা বলতে থাকেন। সেই কারণে একটা সামান্য বিষয়কে মহাভারত বানিয়ে ফেলে সম্পর্ক শেষের দিকে নিয়ে চলে যান। এবার এই পরিস্থিতিতে সতর্ক হয়ে যাওয়াটা খুবই প্রয়োজন। চাইলে সেকেন্ড চান্স দিন।

​৩. নিজের ভুল থাকলে

মানুষ ভুল করতেই পারেন। এবার সেই ভুলটা লোকের উপর চালিয়ে অনেক ক্ষেত্রে জটিলতা তৈরি হয়। এই পরিস্থিতিতে সচেতন থাকাটা হল সবথেকে বেশি জরুরি। কারণ নিজের ভুলের কারণে অন্যকে দোষারোপ করার পর একটা সুযোগ তো দেওয়াই যায়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন