কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বীরকন্যার প্রেম? প্রীতিলতা হয়ে আসছেন তিশা

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ০২ নভেম্বর ২০২২, ১৪:১৭

ব্রিটিশ বিরোধী আন্দোলনে আত্মত্যাগকারী বিপ্লবী প্রীতিলতা ওয়াদ্দেদারকে নিয়ে নির্মিত সিনেমা ‘বীরকন্যা প্রীতিলতা’ মুক্তি পাচ্ছে আগামী ১৮ নভেম্বর।


সিনেমায় প্রীতিলতার চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। মনোজ প্রামাণিক ও কামরুজ্জামান তাপুসহ অভিনয় করেছেন অনেকে। সংগীত পরিচালনা করেছেন বাপ্পা মজুমদার।


২০১৯-২০ অর্থবছরের সরকারি অনুদানে নির্মিত এই সিনেমা মুক্তির সব প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করার কথা জানিয়েছেন পরিচালক প্রদীপ ঘোষ।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “আমরা সব প্রস্তুতি সেরেছি। বৃহস্পতিবার প্রীতিলতা ওয়াদ্দেদারের স্মৃতিবিজড়িত স্কুল ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে শুরু হবে জাতীয় প্রচার কার্যক্রম।”


কথাসাহিত্যিক সেলিনা হোসেনের উপন্যাস ‘ভালোবাসা প্রীতিলতা’ থেকে সিনেমাটি নির্মাণ করা হয়েছে। এতে উঠে এসেছে প্রীতিলতার জীবনের অপ্রকাশিত অধ্যায়ের গল্প।


পরিচালক বলেন, “ক্রেইগ হত্যা মামলায় আরেক বিপ্লবী রামকৃষ্ণ বিশ্বাস আলীপুর জেলে আটক ছিলেন। জেলেই তার সঙ্গে প্রীতিলতা দেখা করেছিলেন ৪০ বার। যদিও সূর্য সেনের নির্দেশ ছিল, একজন বিপ্লবী আরেকজন বিপ্লবীর সঙ্গে দেখা করতে পারবে না। কিন্তু প্রীতিলতা সেই নির্দেশ অমান্য করেছিলেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও