কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আফগানদের বিশ্বকাপ থেকে বিদায় করে দিল শ্রীলঙ্কা

ডেইলি স্টার প্রকাশিত: ০১ নভেম্বর ২০২২, ১৫:২৯

ভানিন্দু হাসারাঙ্গা ও লাহিরু কুমারা মিলে অল্প রানে বেঁধে ফেললেন আফগানিস্তানকে। সাদামাটা লক্ষ্যে নেমে পরে ব্যাট হাতে জ্বলে উঠলেন ধনঞ্জয়া ডি সিলভা। তাদের নৈপুণ্যে অনায়াসে শেষ হাসি হাসল শ্রীলঙ্কা। আর টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়ে গেল আফগানদের।


মঙ্গলবার ব্রিসবেনে সুপার টুয়েলভের ম্যাচে রশিদ খান-মোহাম্মদ নবিদের ৬ উইকেটে হারিয়েছে লঙ্কানরা। টস জিতে ব্যাটিংয়ে ৮ উইকেটে ১৪৪ রান স্কোরবোর্ডে জমা করে আফগানিস্তান। জবাবে ৯ বল হাতে রেখে ৪ উইকেটে ১৪৮ রান তুলে জয় নিশ্চিত করে দাসুন শানার দল। এই জয়ে আসরের সেমিফাইনালে খেলার আশা টিকে রইল তাদের।


ম্যাচসেরার পুরস্কার জেতা লেগ স্পিনার হাসারাঙ্গা করেন নিয়ন্ত্রিত বোলিং। ৪ ওভারে মাত্র ১৩ রান খরচায় ৩ উইকেট নেন তিনি। পেসার কুমারা ২ উইকেট নিতে দেন ৩০ রান। সতীর্থরা ইনিংস বড় করতে না পারলেও একাই দাঁড়িয়ে যান ধনঞ্জয়া। ৪২ বলে ৬ চার ও ২ ছয়ে অপরাজিত ৬৬ রান আসে তার ব্যাট থেকে।


ব্যাটিংয়ে নেমে আফগানরা বড় সংগ্রহের ভিতই পেয়েছিল উদ্বোধনী জুটিতে। রহমানউল্লাহ গুরবাজ ও উসমান ঘানি মিলে ৬ ওভারে আনেন ৪২ রান। রানের চাকা খুব দ্রুতগতির না হলেও উইকেট হাতে থাকায় সুবিধাজনক অবস্থানে ছিল আফগানরা। পাওয়ার প্লের পর প্রথম ওভারে জুটি ভেঙে শ্রীলঙ্কাকে উল্লাসে মাতান কুমারা। ২৪ বলে ২৮ রানে বোল্ড হন গুরবাজ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও