কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পরিমাণে কম দেয় অর্ধেকেরও বেশি পেট্রোল পাম্প

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ৩১ অক্টোবর ২০২২, ১২:৩৮

পেট্রোল পাম্পগুলোতে পরিমাণে কম দেওয়ার অভিযোগ বেশ পুরনো। এবার খোদ সরকারি সংস্থার অভিযানেই এর প্রমাণ মিললো। গত আগস্ট মাসে দেশের ৭৭টি পেট্রোল পাম্পে অভিযান পরিচালনা করে সংশ্লিষ্ট সংস্থা। এরমধ্যে ৪৫টি পেট্রোল পাম্পকেই পরিমাপে গড়মিল পাওয়া গেছে। সেই হিসাব বলছে, দেশের ৫৮ ভাগ পেট্রোল পাম্পই পরিমাণে কম দেয়। তবে মালিকপক্ষ বলছে, পরিমাপক ভিন্ন ভিন্ন হওয়ায় এধরনের গড়মিল পাওয়া যাচ্ছে। বিষয়টি সমাধানে একসঙ্গে বসারও অনুরোধ তাদের।


জ্বালানি বিভাগের একটি বৈঠকের কার্যপত্রে বলা হয়েছে, জেলা প্রশাসকের কার্যালয়গুলো আগস্ট মাসে মোট ৭৭টি মোবাইল কোর্ট পরিচালনা করেছে। এরমধ্যে পদ্মা অয়েল কোম্পানির ৩৪টি, মেঘনা পেট্রোলিয়ামের ২২টি এবং যমুনা অয়েল কোম্পানির ২১টি পেট্রোল পাম্প ছিল। এরমধ্যে পদ্মার ২৩টি, মেঘনার ১২টি এবং যমুনার ১০টির বিরুদ্ধে পরিমাণে কম দেওয়াসহ নানা অভিযোগ পাওয়া যায়। এরমধ্যে প্রধান অভিযোগই ছিল পরিমাণে কম দেওয়া।


জ্বালানি বিভাগ সূত্র বলছে, দেশের পেট্রোল পাম্পগুলো আগে তেলে ব্যাপক পরিমাণ ভেজাল দিতো। কিন্তু গত কয়েক বছর ধরে বিষয়টি কঠোরভাবে মনিটরিং করছে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি)। আর একারণে এখন আর ভেজাল দিতে পারে না পাম্প মালিকরা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও